পুরভোটে ফের আইনি জট! পিছনোর মামলা হাইকোর্টে, অনুমতি ডিভিশন বেঞ্চের

0
কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্ট। প্রতীকী ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস থেকে

কলকাতা: রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ। এমন পরিস্থিতিতে পুরভোট পিছনোর আরজি কলকাতা হাইকোর্টে। জানা গিয়েছে, আবেদনকারীকে মামলা করার অনুমতি দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

নির্বাচন কমিশনের ঘোষিত নির্ঘণ্ট অনুযায়ী, বিধাননগর, চন্দননগর, আসানসোল এবং শিলিগুড়ি পুরসভার ভোটগ্রহণ আগামী ২২ জানুয়ারি। আদালতের হস্তক্ষেপে পুরভোট পিছনোর আবেদন জানিয়েছেন সমাজকর্মী বিমল ভট্টাচার্য। মামলা করার অনুমতি দিয়েছে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ।

তবে মঙ্গলবারও দেখা গিয়েছে রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ ১০ হাজারের থেকে খুব বেশি দূরে নেই। এই পরিস্থিতিতে আদালতের হস্তক্ষেপ চেয়ে আসন্ন পুরসভা নির্বাচন পিছনোর আবেদন জানান বিমল ভট্টাচার্য।

এর আগেও করোনা আবহে ভোট পিছনোর দাবি উঠেছিল। তবে নির্বাচন কমিশন গত সোমবার জানিয়ে দেয়, নির্ধারিত নির্ঘণ্ট মেনেই ২২ জানুয়ারিই বকেয়া চার পুরসভায় নির্বাচন হবে। তবে তার জন্য কড়া বিধিনিষেধ মেনে চলতে হবে। ওই দিন কমিশনের তরফে যে নির্দেশিকা প্রকাশ করা হয়, তাতে পদযাত্রা, পথসভা, সাইকেল এবং বাইক মিছিল একেবারে নিষিদ্ধ করা হয়েছিল।

ইতিমধ্যেই সংক্রমণ মোকাবিলায় কড়াকড়ি চালু করেছে রাজ্য সরকার। বন্ধ হয়েছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়-সহ সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান এবং আরও অনেক কিছুই। এখন দেখার, এই পরিস্থিতিতে ভোট করানো কতটা নিরাপদ মনে করে হাইকোর্ট!

আরও পড়তে পারেন:

‘যেখানে উন্নয়ন, সেখানে থাকব’, বিজেপি-র হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়ার পর হিরণ চট্টোপাধ্যায়ের দলবদলের জল্পনা

হোম আইসোলেশনের মেয়াদ কমাল কেন্দ্র, জানুন ১৪ দিন থেকে কমে কত হল

নতুন সময়সীমার মধ্যে প্যান-আধার লিঙ্ক করলে বাঁচতে পারে কয়েক হাজার টাকা

অল্প সময়ে সুস্থ হয়ে উঠলেও ওমিক্রনকে হালকা ভাবে নেবেন না, সতর্কতা হু-র

দৈনিক সংক্রমণ বাড়ল ৫৫ শতাংশ, নতুন করে আক্রান্ত ৫৮,০৯৭

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন