আসানসোল: খারিজ হল অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal ) জামিনের আবেদন। ১৪ দিনের জেল হেফাজতে পাঠানো হল তাঁকে। আগামী ৭ সেপ্টেম্বর পর্যন্ত জেলে তাঁকে থাকতে বীরভূমের তৃণমূল জেলা সভাপতিকে।

বুধবার ঘণ্টাখানেক ধরে শুনানি চলে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে। অনুব্রতর আইনজীবী এ দিন দাবি করেন, “সিবিআই এখনও তেমন কোনো তথ্যপ্রমাণ পায়নি। শুধু সন্দেহের বশে হেফাজতে চেয়েছে সিবিআই, অনুব্রতকে নিশানা করে তদন্ত করা হচ্ছে। কেন্দ্রীয় সরকারের নির্দেশে তদন্ত করছে সিবিআই। অনুব্রত একটা দল করে বলে তাঁকে নিশানা করা হচ্ছে, পশুহাট থেকে গোরু কিনে সীমান্ত পার করা হলে আমার মক্কেলের ভূমিকা কোথায়”?

শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে জামিনের আবেদন করে অনুব্রত মণ্ডলের আইনজীবী বলেন, বাড়িতে রেখে অনুব্রতর চিকিৎসা করানো হোক। তিনি বলেন, তাঁর মক্কেল স্লিপ অ্যাপনিয়ায় আক্রান্ত। এই রোগে কারও মৃত্যু পর্যন্ত হতে পারে। তাই শারীরিক কারণ মাথায় রেখে যে কোনো শর্তে তাঁকে জামিন দেওয়া হোক।

সিবিআইয়ের আইনজীবী আদালতে দাবি করেন, “এটা একটা চেন বিজনেস। কেউ একজন জড়িত নন, অনেকেই জড়িত। অনেক ষড়যন্ত্রকারী রয়েছে এই দুর্নীতিতে। বড়ো ষড়যন্ত্র রয়েছে। যে সম্পত্তির খোঁজ পাওয়া গিয়েছে, তা আরও গভীরে গিয়ে খতিয়ে দেখতে চান তদন্তকারীরা। তাই অনুব্রতকে জেল হেফাজতে রাখা প্রয়োজন”। ‘

দু’পক্ষের সওয়াল-জবাব শুনে বিচারক ১৪ দিনের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন। ফলে আগামী ৭ সেপ্টেম্বর পর্যন্ত অনুব্রতকে আসানসোলের জেলেই থাকতে হবে।

আরও পড়তে পারেন:

ক্যাম্পাসেই চার তারা হোটেল, হেলিপ্যাড, এশিয়ার বৃহত্তম হাসপাতালের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী

বিনামূল্যের প্রতিশ্রুতি নিয়ে আলোচনায় কেন সর্বদলীয় বৈঠক ডাকে না কেন্দ্র, প্রশ্ন সুপ্রিম কোর্টের

ত্রিপুরার রাজ্য সভাপতি সুবলকে সরাল তৃণমূল, শীঘ্রই বিজেপি-তে যোগ দেওয়ার সম্ভাবনা

‘এটা কি আফগানিস্তান’, কেন এমন বাক্যবাণে তৃণমূলকে বিঁধলেন দিলীপ ঘোষ

সেলেব্রিটি বিজেপি নেত্রীর মৃত্যু ঘিরে রহস্য, সিবিআই তদন্তের আর্জি পরিবারের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন