কলকাতা: দশম তলবেও সিবিআই-এ হাজিরা এড়িয়ে গিয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। বুধবার সকাল ১১ টায় হাজিরা দেওয়ার কথা থাকলেও নিজাম প্যালেসে যাননি তিনি। বার বার হাজিরা এড়ানোয় অনুব্রতর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এ দিকে সূত্রের খবর, এ বার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছেন তিনি।

অনুব্রতের ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, তাঁকে জিজ্ঞসাবাদ করা হোক। কিন্তু গ্রেফতার যেন না করা হয়, এই আবেদন নিয়ে সুপ্রিম কোর্টে যেতে পারেন অনুব্রত। পরিস্থিতির নজরে রেখেই শীর্ষ আদালতে আগাম জামিনের আবেদন করবেন তিনি।

এ দিন কলকাতার সিবিআই দফতরে তলব করা হলেও আসেননি অনুব্রত। সূত্রের খবর, আইনজীবী মারফত সিবিআইয়ের কাছে ১৪ দিন সময় চেয়েছেন তিনি। একই সঙ্গে রক্ষাকবচ পেতে সর্বোচ্চ আদালতে আবেদন জানাতে পারেন অনুব্রতর আইনজীবীরা। মূলত অসুস্থতার কারণ দেখিয়েই আবেদন করতে পারেন বলে সূত্রের খবর।

গরুপাচার মামলায় অনুব্রতকে এই নিয়ে ১০ বার তলব করল সিবিআই। কিন্তু শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তাঁর বার বার হাজিরা এড়ানোয় কড়া ব্যবস্থা নেওয়ার কথা চিন্তাভাবনা করছেন তদন্তকারীরা।

ইতিমধ্যেই দিল্লি থেকে কলকাতায় এসে পৌঁছেছেন সিবিআই-এর অ্যাডিশনাল ডিরেক্টর অজয় ভাটনগর। দুর্নীতিদমন শাখার জয়েন্ট ডিরেক্টর এন বেণুগোপাল, এসপি রাজীব মিশ্র ও গরুপাচার মামলার তদন্তকারী অফিসার সুশান্ত ভট্টাচার্যর সঙ্গে বৈঠক করেন তিনি। সূত্রের খবর, অনুব্রত হাজিরা এড়ালে পরবর্তী পদক্ষেপ কী হবে, সে সব নিয়েও ওই বৈঠকে আলোচনা হতে পারে।

আরও পড়তে পারেন: 

কোভিশিল্ড অথবা কোভ্যাক্সিনের বুস্টার ডোজ হিসেবে নেওয়া যাবে কর্বেভ্যাক্স, অনুমোদন কেন্দ্রের

সাপে কাটা রোগীর চিকিৎসা নিয়ে চিন্তা? সুরাহা মিলবে স্বাস্থ্য দফতর এই মোবাইল অ্যাপে

বেসরকারিকরণের প্রতিবাদে আজ ডাক ধর্মঘট দেশ জুড়ে

পুলিশের সামনে তাঁকে খুনের হুমকি দিয়েছেন দলেরই এক নেতা, মুখ্যমন্ত্রীকে চিঠি তৃণমূল বিধায়কের

আজ হাজিরা না দিলে অনুব্রতর বিরুদ্ধে কড়া ব্যবস্থা, ইঙ্গিত দিল সিবিআই

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন