এ বার ভোট পরবর্তী হিংসা মামলায় জিজ্ঞাসাবাদ! অনুব্রত মণ্ডলকে ফের তলব সিবিআইয়ের

0

কলকাতা: সম্প্রতি গরু পাচার মামলায় সিবিআই দফতরে অনুব্রত মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। এ বার ভোট পরবর্তী হিংসা মামলায় জিজ্ঞাসাবাদ করতে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রতকে ফের তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

ভোট পরবর্তী হিংসা মামলায় এর আগেও দু’বার অনুব্রতকে তলব করা হলেও তিনি হাজিরা দেননি। সূত্রের খবর, মঙ্গলবার দুপুর ১টায় সিজিও কমপ্লেক্সে তলব করে ফের তাঁকে নোটিশ পাঠিয়েছে সিবিআই।

গরু পাচার মামলায় দীর্ঘ জেরার পর শুক্রবার বোলপুরে নিজের বাড়িতে ফিরে যান অনুব্রত। সেখানে অনুগামীরা তাঁকে অভ্যর্থনাও জানিয়েছিলেন। দেড় মাস পর বোলপুরের বাড়িতে ফিরেছেন তিনি। তবে নেতা-কর্মীদের সঙ্গে দেখা করতে বাইরে বেরোননি তিনি। এরই মধ্যে তাঁকে ফের তলব সিবিআইয়ের।

ঘটনায় প্রকাশ, ২০২১ সালের বিধানসভা ভোটের ফলাফল প্রকাশের পরেই, গত গত ২ মে ইলামবাজারে এক বিজেপি কর্মীকে পিটিয়ে খুন করা হয় বলে অভিযোগ। মৃত ওই বিজেপি কর্মীর নাম গৌরব সরকার। সেই ঘটনায় ইতিমধ্যে তদন্ত করছে সিবিআই। বেশ কিছু তথ্য ইতিমধ্যে হাতে পেয়েছেন তদন্তকারীরা। ওই মামলায় বেশ কয়েকজনকে জেরা করা হলে অনুব্রতর নাম উঠে আসে। যে কারণে তাঁকে সিবিআই তলব।

অন্য দিকে, গরুপাচার মামলায় এনামুল হককে গ্রেফতারের পর জেরায় উঠে আসে অনুব্রতর নাম। গতবছর এপ্রিলে প্রথমবার তাঁকে নোটিশ পাঠানোর পর, গত ১৩ মাসে তদন্তে আরও অনেক তথ্য উঠে এসেছে। এর পর মোট ছ’বার তলব করা হয় তাঁকে। কিন্তু শারীরিক অসুস্থতা-সহ বিভিন্ন কারণে হাজিরা এড়িয়ে যান তিনি। শেষমেশ নিজাম প্যালেসে হাজিরা দিলে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারী সংস্থার আধিকারিকরা। এখন দেখার, ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআইয়ের মুখোমুখি হতে তিনি কলকাতায় আসেন কি না!

আরও পড়তে পারেন:

৭ দিনের মধ্যে ক্যানসার আক্রান্ত সোমা দাসের চাকরি, এসএসসি-কে নির্দেশ স্কুল শিক্ষা দফতরের

বাংলায় বিজেপির গ্রাফ কেন পড়ছে? তৃণমূলে ফিরে যা বললেন অর্জুন সিংহ

এখনও পর্যন্ত ভারতে না ঘটলেও মাঙ্কিপক্স সংক্রমণ নিয়ে সতর্ক স্বাস্থ্যমন্ত্রক

‘এসি ঘরে বসে রাজনীতি হয় না’, তৃণমূলে ফিরেই রাজ্য বিজেপি-কে খোঁচা অর্জুন সিংহের

বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব জল ঢাললেও গলেনি বরফ, শেষমেশ তৃণমূলে ফিরলেন অর্জুন সিংহ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন