ভোট পরবর্তী হিংসার তদন্তে চতুর্থ চার্জশিট দাখিল করল সিবিআই

0
সিবিআই। প্রতীকী ছবি

কলকাতা: হাইকোর্টের নির্দেশে রাজ্যের ভোট পরবর্তী হিংসার তদন্ত করছে সিবিআই। শনিবার এই মামলায় চতুর্থ চার্জশিট দাখিল করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, বিজেপি কর্মী খুনের অভিযোগে নতুন চার্জশিটটি দাখিল করা হয়েছে নদিয়ার কৃষ্ণনগর আদালতে।

২ মে বিধানসভা ভোটের ফল ঘোষণার পর বিজেপি কর্মী খুনের ঘটনায় চার্জশিটে ১৫ জনের নাম রয়েছে।  যাঁদের মধ্যে ১২ জনই আপাতত জেল হেফাজতে রয়েছেন।

অভিযোগ, ১৪ জুন, কৃষ্ণনগরের বারুইহুদা মণীন্দ্র পল্লিতে বিজেপি কর্মী পলাশ মণ্ডলকে বাড়ি থেকে বের করে নিয়ে গিয়ে প্রথমে কুপিয়ে, পরে গুলি করে খুন করা হয়।

Shyamsundar

পলাশ মণ্ডলের খুনের ঘটনায় স্থানীয় তৃণমূলের বিরুদ্ধেই অভিযোগের আঙুল তোলে পরিবার। স্থানীয় বিজেপি নেতৃত্বও দলীয় কর্মী খুনে কাঠগড়ায় তোলে তৃণমূলকে। যদিও শাসকদলের তরফে বিজেপির এই অভিযোগ ভিত্তিহীন বলে পাল্টা দাবি করা হয়েছে।

কলকাতা হাইকোর্ট গত মাসে সিবিআইকে ভোট পরবর্তী হিংসার ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছিল। নির্বাচনের ফলাফল ঘোষণার পর এখন পর্যন্ত খুন ও অন্যান্য মারাত্মক অপরাধের জন্য সিবিআই ইতিমধ্যেই ৩৪টি এফআইআর দায়ের করেছে।

পাশাপাশি উত্তর ২৪ পরগনার ভাটপাড়া এবং বীরভূম জেলার নলহাটি ও রামপুরহাটে নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বিভিন্ন আদালতে তিনটি চার্জশিট জমা দিয়েছে।

বীরভূমের বাসিন্দা মনোজ জয়সওয়ালের মৃত্যু মামলায় গত ২ সেপ্টেম্বর প্রথম চার্জশিট দাখিল করে সিবিআই। ৩ সেপ্টেম্বর বিজেপি কর্মী জয়প্রকাশ যাদব খুনে ব্যারাকপুর আদালতে চারজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে সিবিআই। ১০ সেপ্টেম্বর জমা পড়ে তৃতীয় চার্জশিট। বীরভূমের কাঁকড়তলার বিজেপি কর্মী মিঠুন বাগদি খুনে চার্জশিট জমা দেয় সিবিআই।

আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন

গার্ডেনরিচে এফসিআই গুদামে বিধ্বংসী আগুন, তীব্র চাঞ্চল্য

ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব করল ইডি

মুম্বইয়ে ধর্ষণের পর গোপনাঙ্গে রড ঢুকিয়ে নৃংশস অত্যাচার, হাসাপাতালে মারা গেলেন মহিলা

বঙ্গোপসাগরে নতুন নিম্নচাপ, ঝোড়ো হাওয়ার সঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে

‘অভ্যন্তরীণ ভ্রমণ হোক বাধাহীন’, আওয়াজ উঠল ট্যাবের সেমিনারে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন