অনুব্রত এবং সুকন্যা। প্রতীকী ছবি

কলকাতা: গরু পাচারের বেআইনি কারবারের সূত্রেই অনুব্রত মণ্ডল নামে বেনামে বিপুল সম্পত্তির মালিক হয়েছিলেন বলে অভিযোগ সিবিআই এবং ইডি-র। তদন্তে নেমে অনুব্রত, তাঁর স্ত্রী, কন্যা ও পরিচিতদের অ্যাকাউন্টে জমা পড়া বিপুল টাকার উৎস খুঁজছে সিবিআই।

জানা গিয়েছে, অনুব্রত এবং তাঁর পরিবার, পরিচিতদের অ্যাকাউন্টে কোটি কোটি টাকা জমা পড়ার খোঁজ পেয়েছে সিবিআই। এই তথ্য আসার পরই তিনটি ব্যাঙ্কের আধিকারিকদের তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সিবিআই সূত্র উদ্ধৃত করে নিউজ১৮ বাংলার রিপোর্টে লেখা হয়েছে, মোট আটটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য এসেছে গোয়েন্দাদের হাতে। এই অ্যাকাউন্টগুলিতে ২০১৭ সালের মাঝামাঝি সময় থেকে ২০২১ সালের গোড়া পর্যন্ত মোট ১৬ কোটি ৪৫ লক্ষ টাকা জমা পড়েছে। যে তিনটি ব্যাঙ্কে এই অ্যাকাউন্টগুলি ছিল, তার মধ্যে দু’টি রাষ্ট্রায়ত্ত এবং একটি বেসরকারি ব্যাঙ্ক রয়েছে।

সিবিআই সূত্রে আরও জানা গিয়েছে, অনুব্রত, তাঁর স্ত্রী ছবি, মেয়ে সুকন্যা, মেয়ের দুটি সংস্থা, ওই সংস্থার অন্যতম ডিরেক্টর, অনুব্রত ঘনিষ্ঠ বিদ্যুৎবরণ গায়েনের ৮টি অ্যাকাউন্টে এই চারবছরে ওই কোটি কোটি নগদ জমা পড়েছিল ব্যাঙ্কগুলিতে। নিয়ম মেনে এই টাকা জমা পড়েছিল কি না, ব্যাঙ্ক আধিকারিকদের থেকে তা জানতে চান কেন্দ্রীয় গোয়েন্দারা।

আরও পড়ুন: বিরসা মুন্ডার জন্মজয়ন্তীর অনুষ্ঠানে আজ ঝাড়গ্রামে মমতা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন