রাজীবকাণ্ডে সিবিআইয়ের নয়া পদক্ষেপ

kolkata police commissioner rajeev kumar

ওয়েবডেস্ক: সারদা আর্থিক কেলেঙ্কারি মামলায় অভিযুক্ত কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমারের জামিনের বিরোধিতা করে ফের সুপ্রিম কোর্টে গেল সিবিআই। সম্প্রতি কলকাতা হাইকোর্টে রাজীবের আগাম জামিনের আবেদন মঞ্জুর হয়। এর পরই শুক্রবার সেই নির্দেশের বিরোধিতা করে সর্বোচ্চ আদালতের শরণাপন্ন হল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

কলকাতা হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে একটি স্পেশাল লিভ পিটিশন (এসএলপি) জমা দিয়েছে সিবিআই।

হাইকোর্টে চার দিন সওয়াল-জবাবের পর গত সোমবার শুনানি শেষ হয় ওই আগাম জামিনের আবেদনের। বিচারপতি শহিদুল্লা মুন্সি ও বিচারপতি শুভাশিস দাশগুপ্তের ডিভিশন বেঞ্চ শর্তসাপেক্ষ আগাম জামিন মঞ্জুরের নির্দেশ দেন।

সারদা মামলায় ৫০,০০০ টাকা বন্ডে সম্প্রতি রাজীব কুমারের আগাম জামিন মঞ্জুর করে হাইকোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করেই সুপ্রিম কোর্টে আবেদন জমা করল সিবিআই। রাজীব সারদা মামলার তদন্তে সহযোগিতা করছেন না বল হাইকোর্টে একাধিক বার সওয়াল করেছিল সিবিআই। একই সঙ্গে দাবি করা হয়েছিল তিনি নিখোঁজ। এর আগে হাইকোর্টই প্রথম রাজীবের আইনি রক্ষাকবচ প্রত্যাহার করেছিল।

তবে এ বার বেশ আটঘাট বেঁধেই আসরে নামতে চলেছেন তদন্তকারীরা। রাজীব কুমারকে হেফাজতে চেয়ে হাইকোর্টে ধাক্কা খাওয়ার পর সেই ঘটনার পুনরাবৃত্তি চায় না সিবিআই।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.