Rajeev Kumar
রাজীব কুমার। ফাইল ছবি

ওয়েবডেস্ক: চিটফান্ড কাণ্ডের তদন্তে কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে জেরা করতে চলেছে সিবিআই। সূত্রের খবর, তাদের হাতে প্রশ্নপত্রও তৈরি।

জানা গিয়েছে, প্রাথমিকভাবে পুলিশ কমিশনারের জন্য ২০০টি প্রশ্ন তৈরি করা হয়। পরে ঝাড়াই-বাছাই করে তা ১০০টিতে ঠেকেছে বলে জানা গিয়েছে।

সিবিআই সূত্রে খবর, ওই ১০০টি প্রশ্ন নিয়েই সিবিআইয়ের আইনি উপদেষ্টা সেলের সঙ্গে আলোচনা করছেন বিশেষ তদন্তকারী দলের অফিসাররা।

ঘটনাক্রমেই স্পষ্ট হয়ে গিয়েছে, জেরার ক্ষেত্রে কোনও ফাঁক রাখতে চাইবে না সিবিআই। সুপ্রিম কোর্টে সুযোগ পরে তো কোনো মতেই নয়।

সেই লক্ষেই দিল্লিতে সিবিআই সদর দফতরে চলছে হোমওয়ার্ক। গত মঙ্গলবারই স্থির হয় শিলঙে সিবিআই দফতরে রাজীবকে জেরা করবে সিবিআই।

জিজ্ঞাসাবাদ করার দায়িত্বও গিয়েছে রবিবার সিপির বাংলোর সামনে পুলিশের হাতে নিগৃহীত ডিএসপি তথাগত বর্ধনের উপর, এমনটাই খবর সিবিআই সূত্রে।

[ আরও পড়ুন: পুলিশ কমিশনারকে শিলঙে জেরা করতে স্পেশাল টিম গঠন করছে সিবিআই ]

আগামী ৮ ফেব্রুয়ারি শিলংয়ে তদন্তকারী দলের সঙ্গে দেখা করতে চেয়ে কলকাতা পুলিস কমিশনার চিঠি দিয়েছেন সিবিআইকে। তার প্রত্যুত্তর দেয় সিবিআই।

[ আরও পড়ুন: সিবিআই প্রধানকে চিঠি দিলেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার ]

সিবিআইয়ের যুগ্ম-অধিকর্তা পঙ্কজ শ্রীবাস্তব বলেন “জিজ্ঞাসাবাদ কবে হবে, তা ঠিক করবে সিবিআই। রাজীব কুমার জিজ্ঞাসাবাদের দিনক্ষণ স্থির করবে না”।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন