কেশপুরের পর বিষ্ণুপুরে ভোটের লাইনে কেন্দ্রীয় বাহিনীর গুলি

0
gunshot

ওয়েবডেস্ক: ষষ্ঠ দফার ভোটে ঘাটালের কেশপুরে বিজেপি প্রার্থী ভারতী ঘোষের নিরাপত্তারক্ষীর গুলিতে আহত হন এক তৃণমূলকর্মী। এ দিন বিকেলে ফের বিষ্ণুপুরের বাঁকাদহে ভোটের লাইনে গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী।

কেন্দ্রীয় বাহিনীর দায়িত্বপ্রাপ্ত আধিকারিক জানান, দু’রাউন্ড গুলি চালানো হয়েছে। ভোটের লাইনে বিশৃঙ্খল পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসতেই বাহিনী গুলি চালাতে বাধ্য হয় বলে দাবি করা হয়।

জানা গিয়েছে, ভোটের লাইনে দাঁড়ানো নিয়ে বচসা বাঁধে। তারই মধ্যে কেন্দ্রীয় বাহিনী গুলি চালায় বলে অভিযোগ। পাশাপাশি কেন্দ্রীয় বাহিনীর লাঠির ঘায়েও জখম কয়েকজন ভোটার। এই ঘটনায় উত্তেজনা ছড়ায় বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের ২০৭ নম্বর বুথে।

অভিযোগ, ভোটের লাইনে বেঁকে দাঁড়িয়ে ছিলেন এক ভোটার। কর্তব্যরত কেন্দ্রীয় বাহিনীর এক জওয়ান ওই ভোটারের গলা ধরে লাইন থেকে বের করে নিয়ে গিয়ে বেধড়ক মারধর শুরু করেন। এরপরই এই ঘটনা প্রতিবাদ করতে এগিয়ে আসেন অন্যান্য ভোটাররা। সে সময় কর্তব্যরত কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা শুরু করে দেন লাঠি চার্জ। এমনকী কয়েক রাউন্ড গুলিও চালান জওয়ানরা। এর পরই উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়।

[ দফা ৬ লাইভ: দেখুন এখানে ক্লিক করে ]

কেন্দ্রীয় বাহিনীর পুলিশের লাঠির ঘায়ে জখম হন আবদুল মান্নান দালাল, রুহুল আলি দালাল, ওদুদ দালাল। এঁদের নিয়ে আসা হয়েছে বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে। শুধু লাইন নিয়ে বিবাদে গুলি চালনাই নয়, সকাল থেকেই ওই বুথে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা বিজেপিকে ভোট দিতে প্রভাবিত করছিল বলেও অভিযোগ উঠছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.