অশান্তির আশঙ্কা! অর্জুন সিংয়ের নিরাপত্তা বাড়াল কেন্দ্র

0
অর্জুন সিং। ফাইল ছবি

নয়াদিল্লি: ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বাড়ির সামনে বোমা পড়ার ঘটনার পরই তাঁর নিরাপত্তা বাড়াল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। বুধবার জানানো হয়, এ বার থেকে জেড ক্যাটেগরির নিরাপত্তা পাবেন বিজেপি সাংসদ।

ঘটনায় প্রকাশ, গত ৮ সেপ্টেম্বর বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বাড়ির সামনে বোমা মেরে পালায় দুষ্কৃতীরা। তিনটি বোমা পড়ে। সেভাবে কোনো ক্ষতি না হলেও, বাড়ির দেওয়ালে হামলার চিহ্ন ছিল স্পষ্ট। ঘটনার জেরে মাঝরাতে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় আশেপাশের এলাকায়।

ওই ঘটনার তদন্তভার হাতে নিয়েছে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। সাংসদের বাড়ির সামনে বোমাবাজির ঘটনার গুরুত্ব বিচার করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

এর আগে ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা পেতেন বিজেপি নেতা। গত ২০১৯ সালের মার্চ মাস থেকে তাঁকে ওয়াই প্লাস নিরাপত্তা দিয়ে আসছিল সিআইএসএফ। বেশ কিছু দিন ধরে তাঁর প্রাণ সংশয় দেখা দেওয়ায় নিরাপত্তা জেড ক্যাটেগরিতে উন্নীত করা হল বলে জানা গিয়েছে।

এখন থেকে ঘড়ির কাঁটা ধরে সিআইএসফের ন’জন সশস্ত্র জওয়ান তাঁর বাড়ির নিরাপত্তায় থাকবেন। পাশাপাশি পশ্চিমবঙ্গের যে কোনো জায়গায় যাওয়ার ক্ষেত্রে তাঁকে নিরাপত্তা দেবে পাঁচ সশস্ত্র কম্য়ান্ডোর একটি দল।

অর্জুন নিজেও আক্ষেপ করে বলেছেন, তাঁর উপর আক্রমণ বেড়েই চলেছে। বাড়ির সামনে বোমা পড়ছে, গুলি চলছে। শুধুমাত্র ঈশ্বরের আশীর্বাদে তিনি বেঁচে যাচ্ছেন। অর্জুন বলেন, “এলাকায় লাগাতার অশান্তির জেরে বাড়ল নিরাপত্তা”।

অন্য দিকে, রাজ্য বিজেপির অভিযোগ, অর্জুনের বাড়ির সামনে হামলার নেপথ্যে রয়েছে তৃণমূলের হাত। যদিও তৃণমূলের তরফে সেই অভিযোগ নস্যাৎ করে পাল্টা জবাবে বলা হয়েছে, বিজেপির গোষ্ঠীকোন্দলের জন্যও ওই অশান্তি।

আরও পড়তে পারেন:

বুধবার থেকে ফের স্বমহিমায় খুলে গেল শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্ক

জোম্যাটো, সুইগির মতো অনলাইন প্ল্যাটফর্মে খাবার আনানোর খরচ বাড়তে পারে

বড়ো খবর! পরবর্তী বৈঠকেই পেট্রোল, ডিজেলকে জিএসটির আওতায় আনার কথা বিবেচনা করতে পারে কাউন্সিল

ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়ালের বিরুদ্ধে বিধিভঙ্গের অভিযোগ, জবাব চাইল কমিশন

‘দুয়ারে রেশন’ প্রকল্পে স্থগিতাদেশের আর্জি খারিজ হাইকোর্টে

কোভিড বিধিনিষেধের মেয়াদ বাড়াল রাজ্য, বন্ধ লোকাল ট্রেন

ফিরছে ‘ইয়াস’-এর স্মৃতি, টানা বৃষ্টিতে সুন্দরবনে ক্ষতিগ্রস্ত একাধিক বাঁধ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন