কলকাতা: সপ্তাহ দুয়েক হল সরকারি ভাবে কংগ্রেসের হাতে হাত মিলিয়ে বিজেপিকে উৎখাত করার ডাক দিয়েছেন অন্ধপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাউড়ু। তার পর থেকেই জোটের পালে হাওয়া আনতে বিভিন্ন বিরোধী রাজনীতিকের সঙ্গে দেখা করছেন তিনি। এই সূত্র ধরেই কলকাতায় আসছেন চন্দ্রবাবু। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করতে ১৯ নভেম্বর কলকাতার আসছেন তিনি।

গত কয়েকদিন ধরেই একাধিক বিরোধী নেতার সঙ্গে দেখা করেছেন চন্দ্রবাবু। এনসিপির শরদ পওয়ার, ডিএমকের স্ট্যালিন, জেডিএসের এইচডি দেবেগৌড়ার সঙ্গে দেখা করে বিজেপি বিরোধী জোটকে শক্তিশালী করার ব্যাপারে আলোচনা করেছেন। আগামী ২২ নভেম্বরে দিল্লিতে কংগ্রেস-সহ সব বিরোধী দলকে নিয়ে একটি বৈঠকেরও ডাক দেওয়া হয়েছে।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, এই বৈঠকে যোগ দেওয়ার জন্য সরকারি ভাবে মমতাকে আমন্ত্রণ জানাতে পারেন চন্দ্রবাবু।

আরও পড়ুন মধ্যপ্রদেশ নির্বাচন: শিবরাজ সরকার ফেলে দেওয়ার সেরা সুযোগ কংগ্রেসের কাছে, কেন?

এমনিতে বিজেপিকে আটকানোর জন্য শুরু থেকেই সব দলকে একত্রিত হওয়ার ডাক দিয়েছেন মমতা। এমনকী বিজেপি যেখানে শক্তিশালী সেখানে একের বিরুদ্ধে এক প্রার্থী দাঁড় করানোর বার্তাও দেন তিনি। কংগ্রেস-সহ বিরোধীদের আশা এই জোটকে শক্তিশালী করতে সদর্থক ভূমিকাই নেবেন মমতা।

এর আগে জুলাইয়ে মমতার সঙ্গে দেখা করতে কলকাতায় আসেন ওমর আবদুল্লাহ। মমতাকে দেশের রাজধানীতে নিয়ে যাওয়ার ডাক দেন ওমর। এখন আপাতত মমতা-চন্দ্রবাবু বৈঠকের দিকেই নজর রাজনৈতিক মহলের।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here