‘বহিরাগত’ ইস্যুতে ফের বিজেপির বিরুদ্ধে সুর চড়ালেন চন্দ্রিমা ভট্টাচার্য

0
BJP TMC
প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: ‘বহিরাগত’ তত্ত্বে বিজেপিকে রাজনৈতিক ভাবে কোণঠাসা করার কৌশল নিল তৃণমূল। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে ফের এই ইস্যুতেই বিজেপিকে বিঁধলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

২০২১ বিধানসভা ভোটের আগে পশ্চিমবঙ্গরে পাঁচটি জোনে ভাগ করেছে বিজেপি। যে পাঁচটি জোনের দায়িত্ব দেওয়া হয়েছে দলের পাঁচ কেন্দ্রীয় নেতাকে। তৃণমূলের দাবি, এ রাজ্যে নেতা নেই, তাই বাইরে থেকে নেতা এনে বাংলার ক্ষমতা দখলের দিবাস্বপ্ন দেখছে গেরুয়া শিবির।

Shyamsundar

গত বুধবার বিজেপির এই কৌশল নিয়ে চাঁছাছোলা ভাষায় আক্রমণ করেন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়। এ দিন ফের সাংবাদিক বৈঠকে বিজেপিকে একহাত নেন চন্দ্রিমা।

কী বললেন চন্দ্রিমা?

তিনি বলেন, “বহিরাগতরা আসছেন। যে কোনো প্রদেশের হোক না কেন, বাংলা সব ধরনের মানুষকে স্বাগত জানায়। কিন্তু বহিরাগতদের এনে লাল চোখ দেখিয়ে বাংলায় ক্ষমতা দখলের স্বপ্ন দেখলে, তা বাংলার মানুষ মেনে নেবেন না”।

বিজেপি-র কেন্দ্রীয় নেতাদের নিশানা করে চন্দ্রিমার মন্তব্য, “বাংলার সংস্কৃতি-ঐতিহ্য সম্পর্কে তাঁদের কোন জ্ঞান নেই। অলিগলি চেনেন না, ২৩টি জেলা চেনেন না। ১০ কোটি মানুষের জন্য কখনও কিছু ভাবেন না। উন্নয়নের তীর্থস্থানে তীর্থযাত্রী হয়ে ভ্রমণ করতে চাইলে অসুবিধা নেই। বাংলার গ্রাম বা বাংলার মানুষ, কিছুই তাঁরা চেনেন না। ফলে দিবাস্বপ্ন দেখার লোভ প্রশমিত করুন”।

একই সঙ্গে চন্দ্রিমা জানান, “তাঁরা (বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব) যদি তীর্থযাত্রী হিসেবে এই তীর্থস্থানে আসতে চান, তা হলে আপত্তি নেই। তাঁরা যদি এখানে শিক্ষার্থী হয়েও আসেন, তাতেও কোনো আপত্তি নেই। কিন্তু দিবাস্বপ্ন পূরণের লোভ নিয়ে এলে মেনে নেওয়া হবে না”।

বিজেপির প্রতিক্রিয়া

তবে তৃণমূলের ‘বহিরাগত’ অভিযোগের তীব্র সমালোচনা করছেন বিজেপি নেতৃত্বও। গত বুধবার বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় কড়া ভাষায় বলেন, ”মূর্খের মতো কথা। বহিরাগত আবার কী? আমরা কি চিন থেকে এসেছি? বাংলাদেশিদের তো স্বাগত জানান এবং আমাদের বহিরাগত বলছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই ধরণের বিদ্রূপ মন্তব্যের তীব্র নিন্দা করছি”।

পাশাপাশি বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, “রোহিঙ্গারা অনুপ্রবেশকারী নয়, প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রী এলেই বহিরাগত? তৃণমূল পশ্চিমবঙ্গকে পশ্চিম বাংলাদেশ করতে চাইছে। বাংলাদেশ থেকে লোক এনে প্রচার করে তারা”।

আরও পড়তে পারেন: প্রার্থী তালিকা তৈরির পথে গেরুয়া শিবির, বাংলার দায়িত্বে বিজেপির ‘পঞ্চপাণ্ডব’!

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন