ac bus service inaugurated by cm

কলকাতা: রাজ্যবাসীর জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপহার বাংলাশ্রী এক্সপ্রেস। বাংলাশ্রী এক্সপ্রেস হল এসি ভলভো বাস, ছুটবে কলকাতা থেকে জেলার সদর শহর পর্যন্ত। বিলাসবহুল বাসের সমস্ত সুবিধাই মিলছে এই বাসে। থাকছে আরামদায়ক আসন, বায়োটয়লেট ইত্যাদি।

বুধবার নবান্নর সামনে থেকে বাংলাশ্রী এক্সপ্রেস চালু করলেন মুখ্যমন্ত্রী স্বয়ং। রাজ্যের ২০টি জেলাসদরের সঙ্গে যোগাযোগের জন্য আপাতত ২০টি বাস চালু হল। আরও ৬টি বাস চালানো হবে বলে মুখ্যমন্ত্রী জানান। একই সঙ্গে মুখ্যমন্ত্রী ২২টি এসি অ্যাম্বুল্যান্স ও ১৩টি রেকার ভ্যান চালু করেন।

bus service to dist headquartersজেলাসদরের সঙ্গে কলকাতার যোগাযোগের সুবিধার জন্যই শুধু নয়, এই বাস সার্ভিস রাজ্যে পর্যটন প্রসারেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। মুখ্যমন্ত্রী বলেন, ২০১৭-এর বন্যার সময় উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের যোগাযোগ প্রায় কার্যত বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। তখন বাস পরিষেবাই দু’টি অঞ্চলের যোগাযোগের একমাত্র সূত্র হয়ে উঠেছিল। তখন থেকেই আরও ভালো বাস পরিষেবা চালু করার ভাবনা তাঁর মাথায় আসে। মুখ্যমন্ত্রীর সেই ভাবনাই কাজে রূপান্তর করল রাজ্য পরিবহণ দফতর।

নবান্নর সামনে আয়োজিত বাস পরিষেবা উদ্বোধন অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী, মুখ্যসচিব মলিয় দে, অতিরিক্ত মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় প্রমুখ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here