Mamata Banerjee
প্রতীকী ছবি

কলকাতা: আগামী সোমবার ইউরোপের উদ্দেশে পাড়ি দিচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জার্মানি-ইতালি-সহ আরও বেশ কিছু দেশে তিনি সফর করবেন। এ বারে তাঁর ইউরোপ যাত্রার জন্য ধার্য হয়েছে টানা ১২ দিন। জানা গিয়েছে, তাঁর অনুপস্থিতিতে রাজ্যের পরিচালন ভার তুলে দেওয়া হবে ক্রাইসিস ম্যানেজমেন্ট টিমের হাতে।

ওই ক্রাইসিস ম্যানেজমেন্ট টিম-ই মুখ্যমন্ত্রীর রাজ্য পরিচালনার যাবতীয় দায়িত্ব পালন করবে। যদিও মুখ্যমন্ত্রী এ বিষয়ে সমস্ত রকম পরিকল্পনা আগাম সাজিয়ে রেখে গেলেও অনাহূত কোনো ঘটনার ক্ষেত্রে সিদ্ধান্ত নেওয়ার অধিকার থাকছে এই ক্রাইসিস ম্যানেজমেন্ট টিমের। তবে ওই ১২ দিন টিম যে পদক্ষেপগুলি নিয়ে থাকবে, তার বিশদ বিবরণ ও কারণ মুখ্যমন্ত্রী দেশে ফিরে এলে তাঁর কাছে পেশ করতে হবে।

জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর তৈরি করে দেওয়া ক্রাইসিস ম্যানেজমেন্ট টিমে থাকছেন মন্ত্রিসভার সদস্য পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়, জাভেদ আহমেদ খান, সৌমেন মহাপাত্র, আশিস বন্দ্যোপাধ্যায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, শুভেন্দু অধিকারী, মলয় ঘটক, চন্দ্রিমা ভট্টাচার্য এবং রাজীব বন্দ্যোপাধ্যায়।


আরও পড়ুন: দুঃস্থ অসুস্থ শিশুর কল্যাণে রক্তদান শিবিরের আয়োজন

জানা গিয়েছে মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তকে সরকারি সিলমোহর দিতে মন্ত্রিসভার বৈঠকে এই ১১ জনের নাম চূড়ান্ত করা হয় এবং  নবান্ন থেকে বিশেষ নির্দেশিকা পাঠানো হয়েছে তালিকায় নাম থাকা মন্ত্রীদের কাছে। আগামী ১৮ সেপ্টেম্বর মমতা দেশে ফিরবেন। তার পরই প্রত্যেকের কাজ তিনি খতিয়ে দেখবেন।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন