হাওড়ায় উদ্ধার হওয়া টাকা। ফাইল ছবি

কলকাতা: হাওড়া থেকে গ্রেফতার ঝাড়খণ্ডের তিন বিধায়কের কাছ থেকে টাকা উদ্ধারের ঘটনায় তল্লাশি শুরু করল রাজ্যের গোয়েন্দা শাখা সিআইডি। মঙ্গলবার লালবাজারের বিকানির ভবনে চালানো হয় তল্লাশি অভিযান। তালা ভেঙে ভিতরে ঢুকে তল্লাশি শুরু করেন সিআইডি আধিকারিকরা।

গত শনিবার রাতে হাওড়া থেকে গ্রেফতার করা হয় ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ককে। একটি গাড়িতে তাঁদের সঙ্গে ছিল ৪৯ লক্ষ টাকা। সেই ঘটনার তদন্তভার হাতে নিয়েছে সিআইডি। এ দিন দুপুর ১২টা নাগাদ হেয়ার স্ট্রিটে অবস্থিত বিকানির ভবনের শেয়ার ট্রেডিংয়ের অফিসে হানা দেন তদন্তকারীরা।

তবে অফিসটির তালা বন্ধ থাকায় প্রথমে ভিতরে ঢুকতে পারেননি সিআইডির গোয়েন্দারা। প্রায় একঘণ্টা অপেক্ষার পর চাবিওয়ালা ডেকে দরজার লক ভাঙা হয়। এরপর তল্লাশি চালানো হয়। সম্পূর্ণ প্রক্রিয়াটির ভিডিয়োগ্রাফিও করা হয়। শেষ পাওয়া খবর অনুযায়ী, ওই অফিসেই রয়েছেন সিআইডির গোয়েন্দারা।

আশেপাশের ব্যবসায়ীদের সঙ্গেও কথা বলেছেন আধিকারিকরা। জিজ্ঞাসাবাদ করে তাঁরা জানতে চাইছেন, এই টাকা কোথা থেকে এসেছে? অন্য কোনো ব্যক্তি এই অফিসে আসতেন কি না, ইত্যাদি। তবে এখনও পর্যন্ত ওই অফিসে কোনো সূত্র বা টাকা উদ্ধার করা হয়েছে কি না তা জানানো হয়নি সিআইডি-র তরফে।

প্রসঙ্গত, ধৃত তিন কংগ্রেস বিধায়ক রাজেশ কাশ্যপ, নমন দীক্ষিত এবং ইরফান আনসারিকে সাসপেন্ড করেছে কংগ্রেস। পাশাপাশি, তিন কংগ্রেস বিধায়কের গ্রেফতারির ঘটনায় নাম জড়িয়েছে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার। কংগ্রেসের অভিযোগ, মহারাষ্ট্রের মতো ঝাড়খণ্ডেও টাকা দিয়ে সরকার ফেলার ছক কষছে বিজেপি। ধৃত বিধায়কদের সঙ্গে যোগাযোগ ছিল অসমের মুখ্যমন্ত্রীর। যদিও ঘোড়া কেনাবেচার অভিযোগ উড়িয়ে হিমন্তর পাল্টা দাবি, কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গেও তাঁর সম্পর্ক আছে। তবে সেটা ব্যক্তিগত, রাজনৈতিক নয়।

আরও পড়তে পারেন:

৫জি স্পেকট্রাম নিলাম: ৮৯ হাজার কোটির সর্বোচ্চ বরাত পেল রিলায়েন্স জিও, জানুন আর কোন সংস্থা কত

অমিত শাহের কাছে তৃণমূলের ১০০ নেতার তালিকা পেশ শুভেন্দুর, নাম রয়েছে সাংসদ, বিধায়ক থেকে মন্ত্রীরও

স্বাস্থ্য দফতরে কর্মী নিয়োগে দুর্নীতির আশংকা, রাজ্যের রিপোর্ট চেয়ে সময়সীমা বাঁধল হাইকোর্ট

টাকা কার? বিস্ফোরক দাবি অর্পিতার

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে কর্মী নিয়োগ, আবেদনের শেষ তারিখ ৪ আগস্ট

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন