Connect with us

রাজ্য

ধনঞ্জয়ের ফাঁসির পুনর্তদন্তের আর্জি মুখ্যমন্ত্রীর কাছে

চালু একটা কথা আছে, বাঙালি আত্মবিস্মৃত জাতি। তবে ধনঞ্জয় চট্টোপাধ্যায়কে হয়তো বাঙালি এখনও ভোলেনি। ধনঞ্জয় চট্টোপাধ্যায়ের ফাঁসি হয়ে গেছে এক যুগ আগে। ১৪ আগস্ট, ২০০৪, আদালতের রায় মেনে। হেতাল পারেখ নামে এক স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার অভিযোগ ছিল তার বিরুদ্ধে। এমন অপরাধে মৃত্যুদণ্ড ঠিক কি না, তা নিয়ে নাগরিক সমাজে বিতর্ক চলেছিল কয়েক সপ্তাহ ধরে। […]

Published

on

চালু একটা কথা আছে, বাঙালি আত্মবিস্মৃত জাতি। তবে ধনঞ্জয় চট্টোপাধ্যায়কে হয়তো বাঙালি এখনও ভোলেনি। ধনঞ্জয় চট্টোপাধ্যায়ের ফাঁসি হয়ে গেছে এক যুগ আগে। ১৪ আগস্ট, ২০০৪, আদালতের রায় মেনে। হেতাল পারেখ নামে এক স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার অভিযোগ ছিল তার বিরুদ্ধে। এমন অপরাধে মৃত্যুদণ্ড ঠিক কি না, তা নিয়ে নাগরিক সমাজে বিতর্ক চলেছিল কয়েক সপ্তাহ ধরে। তবে, তিনটি আদালতে দোষী সাব্যস্ত ধনঞ্জয়ের যে মৃত্যুদণ্ডই প্রাপ্য তা নিয়ে একমত হয়েছিল নাগরিক সমাজের অধিকাংশই। এমনকি সে সময়ের শাসক দলও জোরেসোরে পথে নেমেছিলেন ফাঁসির পক্ষে।

তবে অন্য মতও ছিল অনেকের। তাঁরা হাল ছাড়েননি। তথ্যপ্রমাণ জোগাড়ের কাজ চালিয়ে যাচ্ছিলেন নিজেদের সাধ্যমতো। কিছু দিন আগেই প্রকাশিত হয়েছে তিন জন কৃতী মানুষের লেখা একটি বই ‘আদালত-মিডিয়া-সমাজ এবং ধনঞ্জয়ের ফাঁসি’। লিখেছেন ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউটের দুই অধ্যাপক প্রবাল চৌধুরী ও দেবাশিস সেনগুপ্ত এবং প্রযুক্তিবিদ পরমেশ গোস্বামী। বহু নথি ঘেঁটে, ধনঞ্জয়ের গ্রাম সহ নানা জায়গায় ঘুরে তাঁরা সে দিনের সেই রায় নিয়ে প্রশ্ন তুলেছেন। কোনও অপরাধ না করে শুধু প্রত্যন্ত গ্রামের সহায় সম্বলহীন পরিবারের সন্তান বলেই ধনঞ্জয়কে মরতে হয়েছিল কি না, সেই প্রশ্নটিকে ফের তুলে ধরেছেন তাঁরা।

dhanajay-book

Loading videos...

ধনঞ্জয় মামলার তদন্ত এবং বিচারপ্রক্রিয়ার ফাঁক নিয়ে বই প্রকাশের পর এ বার নতুন করে নড়াচড়া শুরু হয়েছে নাগরিক সমাজে। ঘটনার পুনর্তদন্তের আবেদন জানিয়ে এক হাজারেরও বেশি মানুষের স্বাক্ষর সংগ্রহ করার পর বৃহস্পতিবার সেটি জমা দেওয়া হল মুখ্যমন্ত্রীর দফতরে। যে হেতু তদন্ত ও বিচারপ্রক্রিয়ায় প্রধান ভূমিকায় ছিলেন রাজ্য সরকার, তাই আবেদনকারীরা চান, এ ব্যাপারে পদক্ষেপ করুক রাজ্য। ঘটনাটি অনেক দিন হয়ে যাওয়ায় এ ব্যাপারে নতুন করে তদন্তের সিদ্ধান্ত নেওয়া যে চট করে হওয়ার মতো কাজ নয়, তা-ও মানছেন তাঁরা। এ ব্যাপারে সরকার কোনও পদক্ষেপ করলে সাহায্যের হাত বাড়াতে তাঁরা প্রস্তুত বলে জানিয়েছেন বইটির অন্যতম লেখক দেবাশিস সেনগুপ্ত।

দঃ ২৪ পরগনা

বজবজে সভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের, বার্তা দিতে পারেন দলের ‘বেসুরো’দের

২১-এর লক্ষ্যে ময়দানে অভিষেক বন্দ্যোপাধ্যায়!

Published

on

অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: নিজের কেন্দ্রেই ভোট প্রচারের প্রস্তুতি শুরু করে দিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। রবিবার থেকেই তিনি জনসভা শুরু করতে চলেছেন।

২০২১ বিধানসভা ভোটকে (West Bengal Assembly elections 2021) সামনে রেখে এ দিন বজবজের মুচিশা হাইস্কুলের মাঠে জনসভা করবেন অভিষেক। দুপুর ২টোয় জনসভা শুরু হবে। কোভিড-১৯ মহামারির আবহে শারীরিক দূরত্ব বজায় রেখেই ওই জনসভা আয়োজিত হচ্ছে।

তৃণমূলের তারকা প্রচারক হিসেবে নিজের লোকসভা কেন্দ্রের অন্তর্গত সাতটি বিধানসভা থেকেই ভোটের প্রচার শুরু করছেন সাংসদ। পরে অন্যান্য জেলায় প্রচারে যাবেন তিনি।

Loading videos...

তৃণমূল সূত্রে খবর, গত কয়েক দিন ধরেই দল একাধিক পরিবর্তনের সাক্ষী হয়েছে। শুভেন্দু মন্ত্রিত্ব ছেড়েছেন, বিধায়ক মিহির গোস্বামী বিজেপিতে যোগ দিয়েছেন। দলের হয়ে নির্বাচনে লড়বেন না বলে জানিয়ে দিয়েছেন বিধায়ক শীলভদ্র দত্ত। আরও বেশ কয়েকজন বিধায়ক বেসুরে গাইছেন। এমন পরিস্থিতিতে গত ১০ বছরে তৃণমূলের কাজে খতিয়ান পাশাপাশি দলের মধ্যে ‘বেসুরো’ নেতাদের লক্ষ্য নিজের বক্তব্য রাখবেন অভিষেক।

এমনিতে রাজ্যের মন্ত্রিসভা থেকে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) পদত্যাগ নিয়ে কিছুটা হলেও অস্বস্তি বেড়েছে তৃণমূলের। তার উপর দলেরই একাংশকে নিশানা করে তিনি যে ভাবে লাগাতার মন্তব্য করে চলেছেন, তাতে উৎসাহিত হয়েছে বিরোধী দল বিজেপি। এমন পরিস্থিতিতে অভিষেকের ময়দানে নেমে পড়ার ঘটনা অন্য মাত্রা যোগ করছে বলেই রাজনৈতিক মহলের অভিমত।

কয়েক দিন ধরেই রাজ্যের বিভিন্ন জায়গায় রাজনৈতিক প্রতীক ছাড়াই শুভেন্দুর নামে পোস্টার-ব্যানার নিয়ে ব্যাপক জলঘোলা হচ্ছে। কোথাও কোথাও আবার শুভেন্দুর পোস্টারের আশেপাশেই অভিষেকের নামেও পোস্টার পড়ছে। ফলে পুরো ঘটনা অন্যরকম তাৎপর্য বহন করছে। বিজেপির চ্যালেঞ্জ উপেক্ষা করে বাংলায় হ্যাট্রিকের লক্ষ্যে রাজ্যের শাসক দল কী ভাবে ঘুটি সাজায়, এখন সেটাই দেখার!

আরও পড়তে পারেন: ‘মুখ্যমন্ত্রী তাড়াননি, আমিও দল ছাড়িনি’, রামনগরের সভা থেকে শুভেন্দু অধিকারী

Continue Reading

রাজ্য

মন্ত্রিত্ব ছাড়ার পর শুভেন্দু অধিকারীর প্রথম সভা

অরাজনৈতিক ব্যানারের এই মঞ্চ থেকে তিনি কী বার্তা দেন, সে দিকে তাকিয়ে রাজনৈতিক মহল।

Published

on

শুভেন্দু অধিকারী এবং মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: রাজ্য মন্ত্রিসভা থেকে পদত্যাগের পর রবিবার প্রথম কোনো সভা করতে চলেছেন শুভেন্দু অধিকারী। অরাজনৈতিক ব্যানারের এই মঞ্চ থেকে তিনি কী বার্তা দেন, সে দিকে তাকিয়ে রাজনৈতিক মহল।

এমনিতে এর আগেও একাধিক অরাজনৈতিক ব্যানারের সভায় অংশ নিয়েছেন সদ্য প্রাক্তন পরিবহণমন্ত্রী। ধোঁয়াশা থাকলেও সেখান থেকেই নিজের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে জল্পনায় ইন্ধন দিয়েছেন। যেমন, ১০ নভেম্বর নন্দীগ্রামের মঞ্চ থেকে তিনি বলেন,‘লড়াইয়ের ময়দানে দেখা হবে। রাজনীতির মঞ্চে দেখা হবে।’ আবার তার পরে রামনগরের মঞ্চ থেকে তিনি বলেন, “মুখ্যমন্ত্রী আমাকে তাড়াননি, আমি ছেড়ে যাইনি”।

কিন্তু গত আগস্ট মাস থেকে তাঁকে নিয়ে যে জল্পনা চলছে, তাতে তিনি ঘৃতাহুতি করেছেন নিজেই। মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়ে উস্কে দিয়েছেন আরও কয়েকটি প্রশ্ন। তা হলে কি তৃণমূলের সঙ্গে যাবতীয় সম্পর্ক ছিন্ন করতে চলেছেন তিনি? বিজেপিতেই কি তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ?

Loading videos...

শুভেন্দুকে দলে রাখা নিয়েও তৃণমূলের অন্দরে বিভিন্ন মত উঠে এসেছে। তৃণমূল সাংসদ সৌগত বলেন, “শুভেন্দুর সঙ্গে আলোচনার দরজা এখনও খোলা রয়েছে। তাঁর সঙ্গে আরও আলোচনা হওয়া উচিত। দলের সঙ্গে শুভেন্দুর কথোপকথন নিয়ে আমি আশাবাদী”।

ও দিকে আগামী ৭ ডিসেম্বর থেকে পাঁচ জেলায় জেলায় প্রচার কর্মসূচি শুরু করছেন মমতা। শুরু করছেন পশ্চিম মেদিনীপুর থেকে। তবে ওই সভায় আসবেন পূর্ব মেদিনীপুরের তৃণমূল কর্মী-সমর্থকেরাও। আবার ৪ ডিসেম্বর সব জেলা সভাপতির সঙ্গে তিনি নিজেই কথা বলবেন। সামনে বিধানসভা ভোয়, স্বাভাবিক ভাবেই দলনেত্রী এই পরিস্থিতিতে কোনো কারণেই থেমে থাকতে চাইছেন না!

এমনকী গতকাল বিকেলে মালদহ জেলা তৃণমূল কংগ্রেসের নেতাদের নিয়ে বৈঠকে বসেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। মালদহ জেলার পর্যবেক্ষক ছিলেন শুভেন্দু। তবে সেই পদ তুলে দেওয়া নিয়েই নন্দীগ্রাম আন্দোলনের ‘নায়ক’-এর সঙ্গে দলের সংঘাত বাঁধে বলে রাজনৈতিক মহলের ধারণা। শুভেন্দু পদত্যাগের পরই মালদহের নেতাদের সঙ্গে অভিষেকের বৈঠকও বেশ তাৎপর্যপূর্ণ।

প্রসঙ্গত, রবিবার মহিষাদলের ছোলাবাড়িতে প্রয়াত স্বাধীনতা সংগ্রামী রণজিৎ বয়ালের স্মরণসভা। অরাজনৈতিক ব্যানারের এই সভার আয়োজক তাম্রলিপ্ত জনকল্যাণ সমিতি। এই সমিতির সভাপতি স্বয়ং শুভেন্দু। আমন্ত্রণ জানানো হয়েছে সমস্ত রাজনৈতিক দলকেই। এই সভা থেকে শুভেন্দু নিজের পরবর্তী পদক্ষেপ সম্পর্কে কোনো ইঙ্গিত দেন কি না, তাই নিয়েই জল্পনা সব মহলে।

আরও পড়তে পারেন: শুভেন্দু অধিকারীর সঙ্গে আলোচনার দরজা এখনও খোলা রয়েছে: তৃণমূল

Continue Reading

রাজ্য

রাজ্যে টানা এক মাস নতুন আক্রান্তের সংখ্যা থেকে বেশি সুস্থতার সংখ্যা, নতুন সংক্রমণ আরও কমল

দৈনিক সংক্রমণের হার বেশ কিছুটা কমল

Published

on

খবরঅনলাইন ডেস্ক: গত ২৮ অক্টোবর থেকে এই ধারাটা শুরু হয়েছে। ওই দিনই রাজ্যে নতুন কোভিড আক্রান্তের সংখ্যার থেকে বেশি ছিল সুস্থতার সংখ্যা। শনিবার, অর্থাৎ ২৮ নভেম্বরও সেটার অন্যথা হয়নি। ফলে সক্রিয় রোগী আরও কিছুটা কমল।

অনেকেই বলবেন, রাজ্যে দৈনিক সুস্থতার সংখ্যা কমে যাচ্ছে। নভেম্বরের শুরুতে যেখানে দিনে রোজ চার হাজারের বেশি মানুষ সুস্থ হচ্ছিলেন, সেটা এখন সাড়ে তিন হাজারেরও নীচে এসে গিয়েছে। কিন্তু এর পেছনে একটা কারণ রয়েছে। সেই কারণটা অন্য কিছু নয় বরং দৈনিক আক্রান্তের সংখ্যা কমে আসা।

রাজ্যের কোভিড তথ্য

Loading videos...

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছেন ৩,৪৫৯ জন। এর ফলে রাজ্যে মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৭৭ হাজার ৪৪৬ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩,৪৮৭ জন। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৪৪ হাজার ৫৮৭। নতুন করে আরও ৫২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮,৩২২। রাজ্যে মৃত্যুহার বর্তমানে ১.৭৪ শতাংশে রয়েছে।

রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ২৪ হাজার ৫৩৭ জন। গত ২৪ ঘণ্টায় ৮০ জন সক্রিয় রোগী কমেছে রাজ্যে। রাজ্যে সুস্থতার হার বর্তমানে ৯৩.১২ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার বেশ কিছুটা কমল

শুক্রবারের মতো শনিবারও রাজ্যে ৪৫ হাজারের বেশি নমুনা পরীক্ষা হয়েছে। তারপরেও নতুন আক্রান্তের সংখ্যা কমেছে। ফলে দৈনিক সংক্রমণের হার যে ধীরে ধীরে কমছে, তা বোঝা যাচ্ছে।

গত ২৪ ঘণ্টায় ৪৫ হাজার ১৮৩টি নমুনা পরীক্ষা হয়েছে। ফলে বৃহস্পতিবার রাজ্যে দৈনিক সংক্রমণের হার ছিল ৭.৬৫ শতাংশ। রাজ্যে এখনও পর্যন্ত মোট ৫৭ লক্ষ ৮৯ হাজার ৫৪৭টি নমুনা পরীক্ষা হয়েছে। এর বিপরীতে আক্রান্ত হয়েছেন ৮.২৫ শতাংশ মানুষ।

হাসপাতাল শয্যা-তথ্য

সুস্থতা বাড়তে থাকায় হাসপাতালের শয্যা কিন্তু ধীরে ধীরে বাড়ছে রাজ্যে। বর্তমানে রাজ্যে সরকারি এবং বেসরকারি মিলিয়ে মোট ১০১টি হাসপাতালে কোভিড চিকিৎসা হচ্ছে। রাজ্য জুড়ে মোট ১৩ হাজার ৫৩৪টি শয্যা চিকিৎসার জন্য চিহ্নিত রয়েছে। এর মধ্যে ২৮.০৬ শতাংশ শয্যা বর্তমানে ভরতি রয়েছে।

উদ্বেগ থাকলেও কলকাতা-উত্তর ২৪ পরগণা সক্রিয় রোগী কমল

কলকাতা আর উত্তর ২৪ পরগণায় নতুন সংক্রমণ একটা জায়গায় আটকে গিয়েছে। সেখান থেকে নামছেই না। এ দিনও দুই জেলায় আক্রান্ত হয়েছেন আটশোর বেশি মানুষ। তবে দুই জেলাতেই সুস্থতার সংখ্যা বেশি হওয়ায় সক্রিয় রোগীর সংখ্যায় বেশ বড়ো রকমের পতন দেখা গিয়েছে।

কলকাতায় গত ২৪ ঘণ্টায় ৮৯০ জন আর উত্তর ২৪ পরগণায় ৮৬৩ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। এই দুই জেলায় যথাক্রমে ৯৪২ আর ৯৪৮ জন সুস্থ হয়েছেন। কলকাতায় ১৪ আর উত্তর ২৪ পরগণায় ৯ জনের মৃত্যু হয়েছে।

কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৫ হাজার ১৭১। উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ৯৯ হাজার ৩৩১। কলকাতায় বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৬,৬৮৩ জন এবং উত্তর ২৪ পরগণায় ৬,৩৪৯।

কলকাতা আর উত্তর ২৪ পরগণায় বর্তমানে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা যথাক্রমে ৯৫ হাজার ৯০৫ এবং ৯১ হাজার ২২। দুই জেলায় মৃত্যু হয়েছে যথাক্রমে ২,৫৮৩ এবং ১,৯৬০ জনের।

সক্রিয় রোগী বেড়েছে হাওড়ায়

পড়শি তিন জেলার মধ্যে একমাত্র হাওড়াতে গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে। দক্ষিণ ২৪ পরগণা এবং হুগলিতে তা কমেছে।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগণায় আক্রান্ত হয়েছেন ২৩৬ জন, সুস্থ হয়েছেন ২৪৭ জন। হাওড়ায় নতুন করে ১৬৪ জন আক্রান্ত হয়েছেন, সুস্থ হয়েছেন ১৪২ জন। অন্য দিকে হুগলিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯৫ জন, সুস্থ হয়েছেন ৩৪২ জন।

শতাধিক আক্রান্ত রেকর্ড করল বাকি যে যে জেলা

রাজ্যের অন্যান্য জেলাগুলির মধ্যে অধিকাংশেই কোভিডের দাপট অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে বলে মনে করা হচ্ছে। এখন আর খুব একটা বেশি জেলায় একদিনে শতাধিক আক্রান্তের সংখ্যা রেকর্ড হচ্ছেও না। গত ২৪ ঘণ্টায় মাত্র ৪টি জেলায় দৈনিক সংক্রমণ একশোর ওপরে ছিল। জেলাগুলি হল।

১) নদিয়া (আক্রান্ত- ২৩৮ সুস্থ- ১৯৬)

২) পশ্চিম বর্ধমান (আক্রান্ত ১১৫, সুস্থ ৪৬)

৩) দার্জিলিং (আক্রান্ত- ১১৪, সুস্থ- ১১৬)

৪) পূর্ব বর্ধমান (আক্রান্ত ১১৪, সুস্থ ৬৬)

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

বুধবার থেকে শুরু নন-সাবার্বান ট্রেন চলাচল

Continue Reading
Advertisement
Advertisement
বিদেশ2 hours ago

ফ্রাইং প্যান দিয়ে বাবার বিড়াল মেরে গ্রেফতার ছেলে

দঃ ২৪ পরগনা2 hours ago

বজবজে সভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের, বার্তা দিতে পারেন দলের ‘বেসুরো’দের

ভ্রমণ কথা2 hours ago

রূপসী বাংলার সন্ধানে ৩/ রোমান্টিক ঝিলিমিলির আশেপাশে

দেশ3 hours ago

এক ধাক্কায় নমুনা পরীক্ষা বাড়ল অনেকটাই, সংক্রমণ বাড়ল সামান্যই

দেশ3 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪১৮১০, সুস্থ ৪২২৯৮

রবিবারের পড়া3 hours ago

রবিবারের পড়া: চলে গেলেন অলোকরঞ্জন, খুলে গেল বাংলা কবিতার বাহুডোর

দেশ4 hours ago

কোভিড-টিকার জরুরি ব্যবহারের অনুমতি চেয়ে দু’সপ্তাহের মধ্যে আবেদন জানাবে সেরাম

রাজ্য4 hours ago

মন্ত্রিত্ব ছাড়ার পর শুভেন্দু অধিকারীর প্রথম সভা

দেশ3 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪১৮১০, সুস্থ ৪২২৯৮

দেশ3 days ago

ধর্মঘট সফল, দাবি বামফ্রন্টের, নীতিগত ভাবে সমর্থন মমতার

ফুটবল2 days ago

কৃষ্ণা-মনবীরের গোলে আইএসএলের প্রথম ডার্বিতে দুরন্ত জয় এটিকে মোহনবাগানের

রাজ্য2 days ago

মন্ত্রিত্ব ছেড়ে দিলেন শুভেন্দু অধিকারী

ফুটবল2 days ago

বুয়েনোস আইরেসের বিভিন্ন জায়গায় মারাদোনার ভক্তদের সঙ্গে পুলিশের খণ্ডযুদ্ধ

রাজ্য3 days ago

রাজ্যে সবার জন্য স্বাস্থ্যসাথী বিমা প্রকল্প, ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

জীবন যেমন2 days ago

শীতের শুরুতে রুক্ষ চুল! ৮টি ঘরোয়া টোটকা, মসৃণতা ফিরে আসবেই

Ali Zaker
বাংলাদেশ2 days ago

স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শব্দসৈনিক বরেণ্য অভিনেতা আলী যাকের আর নেই

কেনাকাটা

কেনাকাটা2 days ago

৫০০ টাকার মধ্যে অত্যাধুনিক হেডফোন

খবর অনলাইন ডেস্ক: হেডফোন খারাপ হয়ে গেছে? সস্তায় নতুন ধরনের হেডফোন খুঁজছেন? হেডফোনের কয়েকটি অত্যাধুনিক কালেকশন রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা3 days ago

শীতের নতুন কিছু আইটেম, দাম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: শীত এসে গিয়েছে। সোয়েটার জ্যাকেট কেনার দরকার। কিন্তু বাইরে বেরিয়ে কিনতে যাওয়া মানেই বাড়ি এসে এই ঠান্ডায়...

কেনাকাটা4 days ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

খবর অনলাইন ডেস্ক: ঘরকে একঘেয়ে দেখতে অনেকেরই ভালো লাগে না। তাই আসবারপত্র ঘুরিয়ে ফিরে রেখে ঘরের ভোলবদলের চেষ্টা অনেকেই করেন।...

কেনাকাটা1 week ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা2 weeks ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা1 month ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

নজরে