বিজেপি কর্মীর মৃতদেহ নিয়ে নতুন শর্ত পুলিশের

0
ফাইল ছবি

ওয়েবডেস্ক: বীরভূমের নানুরের বিজেপি কর্মী স্বরূপ গড়াইয়ের মৃতদেহ নিয়ে নতুন জট। মৃতের পরিবারের দাবি, মৃতদেহ নিতে একাধিক শর্ত আরোপ করা হয়েছে। এ দিন বোলপুর হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, মৃতদেহ নিতে এসডিপিও-র অনুমতি নিতে হবে। একই সঙ্গে পুলিশের তরফে জানানো হয়েছে, মৃতদেহ নিয়ে কোনো মিছিল করা যাবে না।

এ দিন পুলিশ সূত্রে জানা যায়, মৃতদেহ রয়েছে নানুর থানার অধীনে। সেখান থেকেই নিতে হবে মৃতদেহ। তবে তার আগে এসডিপিও-র অনুমতি নিতে হবে। মৃতের পরিবার এসডিপিও-র অফিসে যান। কিন্তু সেখানে গেলে তাঁদের বলা হয়, মৃতদেহ নিয়ে কোনো মিছিল করা যাবে না।এর পর মৃতদেহ তুলে দেওয়ার প্রক্রিয়া শুরু করে পুলিশ।

কিন্তু পুলিশের শর্তের বিরুদ্ধে বিজেপি কর্মীরা পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। বোলপুর হাসপাতালের কাছে বাঁশ-লাঠি নিয়ে পথ অবরোধ করেন তাঁরা। রাস্তায় জ্বালানো হয় টায়ার।

এনআরএস হাসপাতালের মর্গ থেকে মৃত বিজেপি কর্মী স্বরূপ গড়াইয়ের দেহ লোপাট নিয়ে চাঞ্চল্যকর দাবি তুললেন তাঁর স্ত্রী। তাঁর অভিযোগ, পুলিশ-ই চুরি করেছে মৃতদেহ। কিন্তু কী কারণে?

গত শুক্রবার গুলিবিদ্ধ হন স্বরূপ। অভিযোগ ওঠে, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা তাঁর উপর গুলি চালায়। গত রবিবার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে তাঁর মৃত্যু হয়। এর হাসপাতালে মর্গে ময়নাতদন্তের জন্য পাঠানো হয় মৃতদেহ। কিন্তু সেখান থেকেই মৃতদেহ চুরি হয়ে যায় বলে অভিযোগ।

[ আরও পড়ুন: এই প্রথম, বিমান চালকের আসনে কোনো আদিবাসী মহিলা ]

মঙ্গলবার হাসপাতাল কর্তৃপক্ষ এবং পুলিশের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন মৃতের স্ত্রী চায়না গড়াই। তাঁর অভিযোগ, মৃতদেহ নিয়ে দলীয় পার্টি অফিস যাতে তাঁরা শেষশ্রদ্ধা জানাতে না পারেন, সেই পরিকল্পপনা নিয়েই মৃতদেহ চুরি করা হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here