নবান্ন অভিযান ঘিরে পুলিশ-বাম কর্মী দফায় দফায় সংঘর্ষ

ওয়েবডেস্ক: পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বেঁধে গেল বাম সমর্থকদের। শুক্রবার ১২টি বামপন্থী ছাত্র-যুব সংগঠনের নবান্ন অভিযান ঘিরে হাওড়ার মল্লিক ফটকে এক প্রস্ত খণ্ডযুদ্ধ বেঁধে যায় পুলিশের সঙ্গে। পুলিশের বিরুদ্ধে লাঠি চালানোর অভিযোগ ওঠার পাশাপাশি তাদের লক্ষ্য করে ইট ছোড়ার অভিযোগ তুলেছে পুলিশও।

এ দিন সকালে ডানকুনি থেকে হাওড়া হয়ে নবান্নের দিকে এগোয় বাম ছাত্র-যুবদের নবান্ন অভিযান। পড়াশোনার খরচ কমানে, সবার জন্য কাজ এবং শিল্পায়নের দাবিতে গত বৃহস্পতিবার হুগলির সিঙ্গুর থেকে শুরু হয়েছিল এই পদযাত্রা। এ দিন পদযাত্রা ঘিরে হাওড়া এবং সংলগ্ন কলকাতা জুড়ে উত্তেজনার সৃষ্টি হয়। ব্যাপক যানজটেরও সৃষ্টি হয়।

সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফের উচ্চ নেতৃত্ব অভিযোগ করেন, হাওড়ার মল্লিক ফটকের কাছে মিছিল আটকানোর চেষ্টা করে পুলিশ। সমর্থকেরা সেই বাধা উপেক্ষা করে এগিয়ে যাওয়ার চেষ্টা করলে তাঁদের উপর নির্মম ভাবে লাঠি চালায় পুলিশ। লাঠির আঘাতে আহত হয়েছেন বেশ কয়েক জন সমর্থক। রক্তাক্ত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বেশ কয়েকজনকে।

অন্য দিকে পুলিশের দাবি, ব্যারিকেড ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করে মিছিল। এর পরই তাদের আটকাতে জলকামান ব্যবহার করা হয়। কিন্তু মিছিলের দিক থেকে ইটবৃষ্টি শুরু হয়। এমনকী ধস্তাধস্তিতে আহত হয়েছেন বেশ কয়েক জন পুলিশকর্মী।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.