রাতভর এসএসএকেএমে ধুন্ধুমার, সকালে আচমকা হাসপাতালে মুখ্যমন্ত্রী

0

চিকিৎসায় গাফিলতির অভিযোগে রোগী মৃত্যুকে কেন্দ্রে করে সোমবার রাতে কার্যত রণক্ষেত্রের চেহারা নিল এসএসকেএম হাসপাতাল চত্বর। রোগীর আত্মীয়দের সঙ্গে মারপিটে জড়িয়ে পড়েন কর্তব্যরত জুনিয়র ডাক্তাররা। ঘটনায় ৩ জনকে আটক করেছে পুলিশ। সকালে আচমকাই হাসপাতালে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এসএসকেএম কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করে নজর দিতে বললেন হাসপাতাল পরিষেবার দিকে। 

রবিবার প্রবল জ্বর নিয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি হন ভবানীপুরের বাসিন্দা অশোক রাম। সোমবার রাতে তাঁর মৃত্যু হয়। অভিযোগ, এর পরই মৃতের আত্মীয়রা ওয়ার্ডের ভিতর ঢুকে জুনিয়র ডাক্তারদের মারধর শুরু করেন। পাল্টা মার দিতে শুরু করেন জুনিয়র ডাক্তাররা। তাঁদের কেউ কেউ লাঠি হাতে রোগীর আত্মীয়দের উপর চড়াও হন বলে অভিযোগ। হাসপাতালের বাইরেও অশান্তি ছড়িয়ে পড়ে। এই ঘটনার প্রতিবাদে হাসপাতালের বাইরে রাস্তা অবরোধ করেন রোগীর আত্মীয়রা। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর পরই মঙ্গলবার সকালে নবান্ন যাওয়ার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এসএসকেএম হাসপাতালে যান। ঘুরে দেখেন জরুরি বিভাগ। কথা বলেন হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে। তিনি সাফ জানিয়ে দেন জুনিয়র ডাক্তারদের এ ধরনের ভূমিকা তিনি বরদাস্ত করবেন না। তিনি বলেন, “যাঁদের আত্মীয় মারা গেছেন তাঁদের ঠান্ডা মাথায় বোঝাতে হবে।”

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন