Covid crisis: কোভিড মোকাবিলায় রাজ্যের নয়া নির্দেশিকা, দেখুন খোলা-বন্ধের পূর্ণাঙ্গ বিবরণ

0
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: বুধবার শপথ গ্রহণের পরই রাজ্যের কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় তৎপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এ দিন শপথগ্রহণের পরই সমস্ত জেলার জেলাশাসক, মেডিক্যাল সুপার, মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, ডিজি-সহ পুলিশ-প্রশাসনের উচ্চপদস্থ কর্তাদের নিয়ে বৈঠক করেন। বৈঠকের শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ওই বৈঠকের নির্যাস তুলে ধরেন। জানিয়ে দেন, আপাতত সম্পূর্ণ লকডাউন জারি না হলেও করোনা মোকাবিলায় সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে রাজ্য সরকার। সে কথা মাথায় রেখেই একাধিক নতুন নির্দেশ পেশ করেন তিনি।

Loading videos...

এর আগেই আংশিক লকডাউন জারি করেছিল রাজ্য। তবে ওই নির্দেশিকাতেও সংশোধন করা হয় এ দিন। নতুন নির্দেশিকা অনুযায়ী, সকাল ৭টা থেকে ১০টা এবং বিকেল ৫টা থেকে সন্ধ্যে ৭টা পর্যন্ত বাজার খোলা থাকবে। সোনার দোকান খোলা রাখার সময়ে ছাড় দেওয়া হয়েছে। দুপুর ১২টা থেকে বেলা ৩টে পর্যন্ত সোনার দোকান খোলা থাকবে।

অন্যদিকে ব্যাঙ্ক খোলা থাকবে সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত। তবে সরকারি অফিসে ৫০ শতাংশ কর্মীর হাজিরা চালু হবে। বেসরকারি দফতরগুলিতে ৫০ শতাংশ কর্মীকে ওয়ার্ক ফ্রম হোমে জোর দিতে বলা হয়েছে। পাশাপাশি কল-কারখানা, নির্মাণ ক্ষেত্রেও কর্মীর উপস্থিতি ৫০ শতাংশ করা হয়েছে।

আগামী বৃহস্পতিবার থেকে সব লোকাল ট্রেন বন্ধ থাকছে। মেট্রো এবং সরকারি পরিবহণও অর্ধেক হয়ে যাবে। মুখ্যমন্ত্রী জানান, পরবর্তী নির্দেশিকা না আসা পর্যন্ত আগের মতোই বন্ধ থাকছে রেস্তোঁরা, শপিং মল, জিম, সুইমিং পুল, বিউটি পার্লার, স্পা, পাব, বার।

বুধবার তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর প্রথম সাংবাদিক বৈঠকে কোভিড-১৯ মহামারি মোকাবিলায় এক গুচ্ছ পদক্ষেপ ঘোষণা করেছেন মমতা। বিস্তারিত পড়ুন এখানে ক্লিক করে: বৃহস্পতিবার থেকে রাজ্যে লোকাল ট্রেন বন্ধ, মেট্রো ও সরকারি বাস অর্ধেক, এক গুচ্ছ ঘোষণা মুখ্যমন্ত্রীর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.