Mamata Banerjee
ছবি: প্রতীকী, ইন্টারনেট থেকে

কলকাতা: গত শুক্রবার বিধানসভায় নিজের চেম্বারে বামফ্রন্ট পরিষদীয় দলের একটি ডেপুটেশন পর্বে আলোচনায় বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাম পরিষদীয় দল সূত্রে জানা যায়, সেখানে কয়েক জন বাম বিধায়ক মুখ্যমন্ত্রীর কাছে দলবদলের চাপ প্রসঙ্গ উত্থাপন করার সময় মমতা কাউকে ফোন করেন। এমনকী ধমকও দেন। কী ছিল অভিযোগ?

বাম পরিষদীয় দল সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর চেম্বার প্রায় ৪০ মিনিট ধরে চলে বৈঠক। সেখানে বাম বিধায়কদের তরফে অভিযোগ করে বলা হয়, শাসকদলের প্রতিনিধিরা তাদের উপর দলবদলের জন্য চাপ সৃষ্টি করছেন। এর জন্য পুলিশকেও ব্যবহার করার উদাহরণ রয়েছে। এই কথা শোনা পরেই মমতা কাউকে ফোন করে ধমক দেন।

এ দিন অবশ্য মুখ্যমন্ত্রীর সঙ্গে বামেদের বৈঠকের মূল ইস্যুগুলি ছিল বাংলার কৃষকদের হাতে ফসলের ন্যায্য মূল্য পৌঁছে দেওয়া, ফড়ে দৌরাত্ম্য নির্মূল করা, রাজ্যের সমস্ত মানুষের হাতে ডিজিটাল রেশনকার্ড তুলে দেওয়া-সহ বহুবিধ দাবি। পাশাপাশি ছিল বামপ্রতিনিধিদের এলাকাগুলিতে প্রশাসনিক বঞ্চনার অভিযোগ।

আরও পড়ুন: চারটি নতুন রাজ্য বিশ্ববিদ্যালয় স্থাপনে সায় মন্ত্রিসভার

বামেদের দাবি-দাওয়া শোনার পর মমতা তাদের সদর্থক পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন। সূত্রের খবর, তিনি নাকি বাম বিধায়কদের উদ্দেশে বলেন, “আপনাদের তৃণমূলে আসতে হবে না। কিন্তু বিজেপিতে যোগ দেবেন না”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here