রোটেশন পদ্ধতিতে প্রাথমিক স্কুল খোলার ভাবনা রাজ্যের, জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

0

এ বার স্কুল খুলবে ছোটোদের জন্য! রাজ্যের ভাবনার কথা জানালেন মুখ্যমন্ত্রী।

কলকাতা: এ বার ছোটোদের জন্য স্কুল খোলার চিন্তাভাবনা করছে রাজ্য সরকার। বৃহস্পতিবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে সরকারি এক অনুষ্ঠানমঞ্চ থেকে এ কথাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, কোভিড পরিস্থিতি বুঝে প্রাথমিকের ক্লাসগুলো যাতে চলতে পারে, সেটাই ভেবে দেখা হচ্ছে।

মুখ্যমন্ত্রী বলেন, “স্কুলগুলি চালু হয়েছে। পঞ্চম থেকে সপ্তম শ্রেণি পাড়ায় পাড়ায় শিক্ষালয় তৈরি করে ক্লাস নেওয়া হচ্ছে। পাড়ায় পাড়ায় ক্লাস চলছে। একেবারে ছোটোদেরটা আর কয়েকটা দিন অপেক্ষা করতে হবে। কোভিড যদি আর সমস্যার কারণ না হয়, তা হলে ছোটোদের স্কুল খোলার ব্য়াপারে সিদ্ধান্ত নেওয়া হবে। কারণ, আবার একটা নতুন কী আসবে বলছে, সেটার দিকেও লক্ষ্য রাখতে হবে। সেটা যদি না হয়, তা হলে অন্তত ৫০ শতাংশ পড়ুয়া নিয়ে ছোটোদের ক্লাসগুলো চালু হতে পারে। তবে কোভিড পরিস্থিতি বুঝেই স্কুল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ছোটোদের স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হবে”।

রোটেশন পদ্ধতিতে পড়ুয়াদের স্কুলে ডাকার সম্ভাবনার কথা বলেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “অর্ধেক অর্ধেক করে পড়ুয়াকে স্কুলে ডাকা হতে পারে। যেমন সোমবার যারা এল, তারা মঙ্গলবার এল না। আবার মঙ্গলবার যারা এল, তারা বুধবার এল না। এ ভাবে অন্তত প্রাথমিক শ্রেণিটাও চলতে পারে”।

উল্লেখ্য, এ দিন উদ্বাস্তুদের পাট্টা বিলি কর্মসূচিতে যোগ দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “২৬১ উদ্বাস্তু কলোনিকে স্বীকৃতি দিয়েছি। রাজ্য সরকারের যত কলোনি আছে প্রত্যেকটি আইনত স্বীকৃতি দেওয়া হয়েছে। কোনো উদ্ধাস্তু নিঃশর্ত জমির দলিল পাওয়া থেকে বাদ যাবে না। পাট্টা সময়ে সময়ে দেওয়া হবে”।

আরও পড়তে পারেন:

সংক্রমণ কমলেও করোনার নতুন রূপ নিয়ে সতর্ক করে দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

হাসপাতালে ভরতি অমল পালেকর, কেমন আছেন বর্ষীয়ান অভিনেতা

গোরুপাচার কাণ্ড: দেবের পর অনুব্রত মণ্ডলকে তলব করল সিবিআই

মুদ্রাস্ফীতি মোকাবিলায় বড়ো পদক্ষেপ রিজার্ভ ব্যাঙ্কের, অপরিবর্তিত সুদের হার

নিম্নমুখী দৈনিক সংক্রমণ, অস্বস্তি বজায় রইল মৃতের সংখ্যায়

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন