উত্তরবঙ্গ সফর স্থগিত রাখলেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee
ফাইল ছবি

ওয়েবডেস্ক: ঘূর্ণিঝড় বুলবুল-এর প্রকোপে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় মৃতের সংখ্যা ক্রমশ বাড়ছে। পাশাপাশি চাষের জমি জলের নীচে চলে যাওয়া এবং কাঁচা বাড়ি ভেঙে পড়ার কারণে দুর্ভোগে পড়েছেন কয়েক হাজার মানুষ। পরিস্থিতি খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার তাগিদে নিজের পূর্বনির্ধারিত উত্তরবঙ্গ সফর বাতিল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রবিবার তিনি নিজের টুইটারে লিখেছেন, “মারাত্মক ঘূর্ণিঝড় ঝড় ‘বুলবুল’-এর কারণে, আমি আগামী সপ্তাহে আমার উত্তরবঙ্গ সফর স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি। পরিবর্তে, কাল আমি নামখানা এবং বকখালির আশেপাশের ক্ষতিগ্রস্ত অঞ্চলগুলির একটি এরিয়াল সার্ভে করব”।

একই সঙ্গে তিনি জানান, “পরে ঘূর্ণিঝড় ক্ষতিগ্রস্তদের ত্রাণ ও পুনর্বাসন ব্যবস্থা পর্যালোচনা করার জন্য প্রশাসনের সঙ্গে কাকদ্বীপে একটি বৈঠক করব। আমি ১৩ নভেম্বর উত্তর ২৪ পরগনার বাসিরহাটের ঘূর্ণিঝড় ক্ষতিগ্রস্ত অঞ্চলগুলি ঘুরে দেখার পরিকল্পনা করছি”।

অন্য দিকে এ দিন সকালেই বুলবুল নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। এই দুর্যোগ কাটিয়ে উঠতে সমস্ত রকমের সহযোগিতার আশ্বাস দেন মোদী।

প্রসঙ্গত, বুলবুলের প্রভাবে উত্তর ২৪ পরগনার বসিরহাট, দক্ষিণ ২৪ পরগনার গোটা উপকূলবর্তী এলাকা, পূর্ব মেদিনীপুরে ক্ষয়ক্ষতির পরিমাণ ব্যাপক বলে জানা গিয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.