মালদহের সভা থেকে ‘এনবিসি’র স্লোগান তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়

0
Mamata Banerjee

ওয়েবডেস্ক: বৃহস্পতিবার মালদহের সামসি কলেজ মাঠে জনসভা করলেন মমতা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ওই সভা থেকে এনআরসির পাল্টা হিসাবে কেন্দ্রকে কটাক্ষ করে এনবিসি চালু করার কথা ঘোষণা করেন।

এ দিন তৃণমূলপ্রার্থী মৌসম বেনজির নুরের সমর্থনে প্রচারে অংশ নেন মমতা। তিনি বলেন, মৌসম থাক, বিজেপি যাক। একই সঙ্গে বিদায়ী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে নাম না-করে আক্রমণ শানিয়ে তিনি বলেন, “বুড়ো খোকা দেশ ভাঙতে চায়। ওকে একটা করে থাপ্পড় দিন। একটা ভোট একটা থাপ্পড়”।

এ বারের লোকসভা ভোটে মূল ইস্যুগুলির মধ্যে অন্যতম জাতীয় নাগরিকপঞ্জি বা এনআরসি। বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলি এনআরসি নিয়ে কেন্দ্রের নীতির সমালোচনা করলেও রাস্তায় নেমে প্রথম থেকেই প্রতিবাদ করছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা। অসমে এনআরসি প্রকাশের পর থেকেই এই ইস্যুতে তিনি শেষ দেখে ছাড়ার হুঁশিয়ারিও দিয়ে রেখেছেন। মালদহের সভাতেও তাঁর বক্তব্যে উঠে এল সেই এনআরসি প্রসঙ্গ।

তিনি বলেন, পশ্চিমবঙ্গে এনআরসি চালু কোনো মতেই করতে দেওয়া হবে না। তিনি কটাক্ষের সুর চড়িয়ে বলেন, “এনআরসি হবে না, তার পরিবর্তে হবে এনবিসি। এর মানে হল ন্যাশনাল বিদায় সার্টিফিকেট”!

[ আরও পড়ুন: আমেরিকার রাষ্ট্রপতি হওয়ার স্বপ্ন দেখি: সায়ন্তন বসু ]

এ দিন তিনি বলেন, “বিজেপির হিন্দু ধর্মে বিশ্বাস করি না, স্বামীজির হিন্দু ধর্মে বিস্বাস করি। হিন্দু ধর্মের বদনাম করছে কেউ কেউ’। এনআরসির নামে দেশ থেকে তাড়ানোর চক্রান্ত’। ও সব কোনো মতেই সম্ভব নয়”।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here