কলকাতা: শুক্রবার মধ্যরাতে আরেক দফায় দাম বেড়েছে রান্নার গ্যাসের। এক ধাক্কায় সিলিন্ডার পিছু এলপিজি-র দাম বেড়েছে ৫০ টাকা। মাথায় হাত সাধারণ মানুষের। অবিলম্বে জনগণের যন্ত্রণা লাঘবের দাবি-সহ কেন্দ্রীয় সরকারকে নিশানা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত ২২ মার্চ ৫০ টাকা বেড়ে ৯৭৬ টাকা হয়েছিল এলপিজি সিলিন্ডার। এ বার সেই দাম হাজার পেরিয়ে গেল। গ্যাসের দাম বাড়ার কারণে খরচ আরও বাড়ল। কলকাতায় একটি ১৪.২ কেজির সিলিন্ডার কিনতে এখন থেকে গুনতে হবে ১০২৬ টাকা। অন্য দিকে, সরকারি ভরতুকি কার্যত নেই বললেই চলে!

শনিবার একটি টুইটে কেন্দ্রের মোদী সরকারকে একহাত নিয়ে মমতা লেখেন, “দেশের জনগণকে যন্ত্রণা দেওয়া বন্ধ করতে হবে। বারবার করে জ্বালানির দাম বাড়ানো হচ্ছে। লাগাতার বৃদ্ধি পাচ্ছে রান্নার গ্যাসের দাম। প্রয়োজনীয় সামগ্রীর দাম উত্তরোত্তর বেড়ে চলেছে। বিজেপি আসলে গ্রেট ইন্ডিয়ান লুঠ চালাচ্ছে। মানুষকে বোকা বানানো হচ্ছে”।

একই টুইটে সংবাদ মাধ্যমেরও কড়া সমালোচনা করেছেন মুখ্যমন্ত্রী। লেখেন, এত কিছুর পরেও মিডিয়া নীরব এবং অন্ধ। যা দেখে দুঃখ পাওয়ারই কথা।

প্রসঙ্গত, এর আগে রান্নার গ্যাসের দাম অবিলম্বে ৩০০ টাকা কমানোর দাবি তুলেছিলেন মমতা। মুখ্যমন্ত্রীদের সঙ্গে একটি বৈঠকে জ্বালানির উপর ভ্যাট কমানো নিয়ে প্রধানমন্ত্রীর বহু-সমালোচিত মন্তব্যের প্রেক্ষিতে মমতা বলেছিলেন, “দাম বাড়ায় কেন্দ্র, আর দোষ চাপায় রাজ্যের ঘাড়ে। অবিলম্বে এলপিজি, পেট্রোল, ডিজেলের দাম কমানো হোক”। যদিও তাতে কান দেওয়ার কোনো লক্ষণ নেই।

আরও পড়তে পারেন: 

জামশেদপুরে টাটা ইস্পাত কারখানায় আচমকা বিস্ফোরণ! আহত অন্তত ৩, দেখুন ভিডিয়োয়

সৌরভ রাজনীতিতে এলে মানুষের জন্য ভালো কাজই করবেন, জল্পনা উস্কে মন্তব্য ডোনা গঙ্গোপাধ্যায়ের

ময়নাতদন্ত শেষ, অর্জুনের দেহ বিজেপি অফিসে নিয়ে যাওয়ার তোড়জোড়

কয়লা পাচার মামলা: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরার বিরুদ্ধে জারি গ্রেফতারি পরোয়ানা

বাচিকশিল্পী পার্থ ঘোষ প্রয়াত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন