গোয়া সফরের আগে বিশেষ আহ্বান মমতা বন্দ্যোপাধ্যায়ের

0
মমতা বন্দ্যোপাধ্যায়। সংগৃহীত ছবি

কলকাতা: আগামী ২৮ অক্টোবর গোয়া যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বছর ঘুরলেই গোয়ায় বিধানসভা ভোট। উপকূলীয় রাজ্যে সফরের আগে বিজেপির বিরুদ্ধে জোট বাঁধার আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী।

এ দিন একাধিক টুইটে মমতা লেখেন, “২৮ অক্টোবর গোয়া সফরের প্রস্তুতি নিচ্ছি। এমন সময়ে আমি সমস্ত ব্যক্তি, সংগঠন এবং রাজনৈতিক দলগুলিকে বিজেপি এবং তাদের বিভাজনের রাজনীতিকে পরাস্ত করার জন্য এক সম্মিলিত শক্তিতে যোগ দেওয়ার আহ্বান জানাই। গত ১০ বছর ধরে গোয়ার মানুষ ভোগান্তির শিকার”।

হ্যাশট্যাগে GoenchiNaviSakal জুড়ে মমতা আরও একটি টুইটে লেখেন, “আমরা এক সঙ্গে একটা নতুন সরকার গঠন করে গোয়ার জন্য নতুন ভোর নিয়ে আসব। গোয়ার সরকার হবে প্রকৃতপক্ষে মানুষের সরকার। মানুষের আশা-আকাঙ্ক্ষাগুলো উপলব্দি করতে বদ্ধপরকির থাকবে ওই সরকার”।

আগামী রবিবার চার দিনের সফরে উত্তরবঙ্গ যাচ্ছেন মমতা। সেখানে প্রশাসনিক বৈঠকে অংশ নেবেন। ওই সফর সম্পূর্ণ করেই তিনি গোয়ার উদ্দেশে রওনা দেবেন। গোয়ায় চার দিনের কর্মসূচি সেরে কলকাতায় ফিরবেন ৩১ অক্টোবর।

ও দিকে ২০২২ সালের ফেব্রুয়ারিতে গোয়ায় বিধানসভা ভোট হওয়ার কথা। ক্ষমতাসীন বিজেপি সরকারকে চাপে ফেলতে এখন থেকেই ময়দানে নেমে পড়েছে তৃণমূল। দলের সাংসদ ডেরেক ও’ব্রায়েন এবং অন্যরা গোয়ায় গিয়ে রাজনীতিক-সহ সমাজের সর্বস্তরের মানুষের সঙ্গে যোগাযোগ করছেন। ইতিমধ্যেই অন্য দল থেকে অনেকেই তৃণমূল নাম লিখিয়েছেন।

আরও পড়তে পারেন: 

২৩৩ দিনের মধ্যে সবচেয়ে কম সক্রিয় কোভিডরোগী ভারতে, কী কারণে মৃতের সংখ্যা ৬৬৬

ওবিসি কোটায় ব্যর্থ, কিন্তু সাধারণের থেকে বেশি নম্বর থাকায় নিয়োগের নির্দেশ হাইকোর্টের

কোভিড মহামারির কারণে ২ বছর আয়ু কমে যাচ্ছে ভারতীয়দের! চাঞ্চল্যকর তথ্য গবেষণায়

এক সপ্তাহের মধ্যে রাজ্যে সংক্রমণ বেড়ে প্রায় দ্বিগুণ, কাঠগড়ায় পুজোর সময় কোভিডবিধি লঙ্ঘন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন