mamata in jhargram
ঝাড়গ্রামে মমতা।

ওয়েবডেস্ক: সম্প্রতি জঙ্গল মহলের তিন জেলা- বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম সফরে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী তার পরেই পূর্ব ও পশ্চিম বর্ধমানেও প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সোমবার থেকে দুই মেদিনীপুর সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সোমবার মমতা সভা করবেন পশ্চিম মেদিনীপুরের কেশিয়ারিতে। পর দিন, ৪ ডিসেম্বর প্রশাসনিক বৈঠকে বসবেন মেদিনীপুর শহরে। সেখান থেকে ৫ ডিসেম্বর চলে যাবেন পূর্ব মেদিনীপুরে। সেখানকার বাজকূলে জনসভা করার পর পর দিন বসবেন প্রশাসনিক বৈঠকে।

বছরের শেষপ্রান্তে এসে মুখ্যমন্ত্রীর ওই জেলা সফর প্রশাসনিক এবং রাজনৈতিক- উভয় দিক থেকেই যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করে ওয়াকিবহাল মহল। চলতি বছরের পঞ্চায়েত ভোটের পর দায়িত্ব পেয়েছে নতুন বোর্ড। তারা কী ভাবে জেলা প্রশাসনের সঙ্গে সম্পর্ক রেখে রাজ্যের বিভিন্ন প্রকল্পের সুবিধা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেবে, সেই রাস্তাটাই প্রশস্ত হচ্ছে মুখ্যমন্ত্রীর এই সফরগুলিতে।

আরও পড়ুন: কলকাতার মেয়রপদে জয়ের প্রতীক্ষায় ফিরহাদ হাকিম!

অন্য দিকে বছর ঘুরলেই দেশের সাধারণ নির্বাচন। তার আগেই রথযাত্রা কর্মসূচির মাধ্যমে রাজ্য জুড়ে প্রচারের কাজে নেমে পড়েছে বিরোধী দল বিজেপি। ফলে রাজ্যের শাসক দলও বিজেপির কর্মসূচির পালটা কর্মসূচি নিয়ে রাজ্য রাজনীতিতে অন্য মাত্রা যোগ করেছে। মুখ্যমন্ত্রীর জনসভাগুলিও তাতে বাড়তি সংযোজন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here