২০১১-য় জিতে রবীন্দ্র সংগীত বাজানো নিয়ে ভুল স্বীকার মমতার!

0

ওয়েবডেস্ক: কাঁচরাপাড়ায় দলের কর্মিসভায় বক্তব্য রাখতে নিজের দু’টি ভুল স্বীকার করে নিলেন তৃণমূলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, “তখন আমাকে অনেকেই বলেছিল, দিদি ও গদ্দার। আমি প্রথমে বিশ্বাস করিনি”। এ প্রসঙ্গে তিনি যে তৃণমূলত্যাগী বর্তমানে বিজেপি নেতা মুকুল রায়ের দিকেই ইঙ্গিত করলেন, সেটা স্পষ্ট। একই সঙ্গে তিনি বলেন, “আরও একটা ভুল হয়েছিল, ২০১১-য় জিতে রবীন্দ্র সংগীত বাজিয়েছিলাম। এখন থেকে আপনারা চাবুকের মতো লড়াই করবেন। এই জঘন্য খেলাটাকে বন্ধ করতে হবে”।

লোকসভা ভোট থেকে রাজ্যের বিজেপি ভেদাভেদের রাজনীতি করছে বলে অভিযোগ করেন মমতা। একই সঙ্গে তিনি মনে করিয়ে দেন, “আমি আন্দোলনের মধ্যে জন্মেছি, আমাকে ভয় দেখিয়ে কোনো লাভ হবে না। মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর আক্রমণ হলে তৃণমূল পাল্টা দিতে জানে। আমি অপ্রতিরোধ্য”।

এ দিন দলের কর্মিসভা থেকে এনআরএস হাসপাতালের ঘটনা এবং এসএসকেম-এ গিয়ে গত বৃহস্পতিবার তাঁর মন্তব্যের ব্যাখ্যাও দেন মুখ্যমন্ত্রী। তিনি আন্দোলনকারীদের বহিরাগত আখ্যা দেওয়ায় সমালোচনার ঝড় উঠেছিল।

তবে এ দিন তিনি দাবি করেন, তাঁর কাছে এ বিষয়ে প্রমাণ রয়েছে। বলেন, “সেদিন এনআরএস-এ যে ছেলেটা বক্তব্য রাখছিল, খোঁজ নিয়ে দেখুন তার নাম দীপক গিরি। সে ক্যালকাটা হার্ট রিসার্চ সেন্টারে গত ১০ বছর ধরে চাকরি করছে। বলুন তো, সে কী ভাবে এনআরএস-এর জুনিয়র ডাক্তার হয়”?

নিজের বক্তব্য স্পষ্ট করতে মমতা বলেন, “আমি বলিনি, সবাই বহিরাগত। বেশ কিছু বহিরাগত যে ছিলই, সেটাই বলেছি”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here