৩ কেন্দ্রে ভোটের দিন ছুটি, বেসরকারি কর্মীরাও সবেতন ছুটি পাবেন: মমতা বন্দ্যোপাধ্যায়

0

কলকাতা: বৃহস্পতিবার চক্রবেড়িয়ায় প্রচার সভা করলেন তৃণমূলনেত্রী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ভোটের দিন তিন বিধানসভা কেন্দ্রেই ছুটি ঘোষণা করা হয়েছে। বেসরকারি কর্মীরাও সবেতন ছুটি পাবেন।

মমতা এ দিন বলেন, “এখান থেকে আমি বারবার সাংসদ হয়েছি। এখানকার মানুষ আমার পাশে আছে। এ বারের বিধানসভায় ঠিক ভাবে ভোট হলে বিজেপি তিরিশটা আসন পেত না। ৫০টা আসন গায়ের জোরে জিতেছে। গোটা দিল্লি হাজির হয়েছিল বাংলায়। ডেইলি প্যাসেঞ্জারি করত। সাধারণ মানুষের কোনো কথা শুনত না। অনেকে ভাবতেও পারেনি তৃণমূল কংগ্রেস এত আসনে জিতবে। কৃষকদের জন্য অনেক আন্দোলন করেছিলাম। তাই নন্দীগ্রামে গিয়ে দাঁড়িয়ে ছিলাম। কিন্তু ওরা নন্দীগ্রামে কারচুপি করেছে। সেটা আদালতে প্রমাণ হবে”।

ভবানীপুরে প্রার্থী হওয়া প্রসঙ্গে তিনি বলেন, “বিধায়ক না হলে মুখ্যমন্ত্রী থাকা ঠিক নয় বলেই আমাকে বিধায়ক হতে হবে। ভালোই হয়েছে, ভবানীপুরে দাঁড়ানোর সুযোগ করে দিয়েছে। মনে রাখবেন বি-তে ভবানীপুর, বি-তে ভারতবর্ষ”।

ঝড়-বৃষ্টি উপেক্ষা করে নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের আর্জি জানান মমতা। বলেন, “বৃষ্টি হলেও বাইরে বেরিয়ে ভোট দেওয়া জরুরি। ওই দিন ছুটি ঘোষণা করেছি। যেখানে যেখানে ভোট সেখানে ছুটি ঘোষণা করেছে অর্থ দফতর ও শ্রম দফতর। বেসরকারি কর্মীরাও সবেতন ছুটি পাবেন। মা-ভাই-বোনেরা ৩৬৫ দিন যে কাজটা করি, যদি চান সেটা আমি চালিয়ে যাই তা হলে একটা ভোট আমাকে আশীর্বাদ হিসেবে দেবেন”।

তিনি আরও বলেন, “আমার দলের সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। মুখ্যমন্ত্রী হওয়ার লোকের অভাব নেই। বর্ষা, ঝড়-ঝঞ্ঝাকে রুখে নতুন ভাবে কণ্ঠ মিলিয়ে বলতে হবে আমরা শুনেছি ওই মাভৈঃ মাভৈঃ…। তুফান আসুক, টর্নেডো আসুক- সব কিছুকে জয় করে ভোটাধিকার প্রয়োগ করুন। ভোট মেশিনে আমার চিহ্ন নম্বর ওয়ান”।

আজকের উল্লেখযোগ্য আরও কিছু খবর পড়তে পারেন এখানে:

‘কোভিডে কোনো দেশ যা করতে পারেনি, ভারত তা করেছে’, কেন্দ্রের প্রশংসায় সুপ্রিম কোর্ট

পাড়ার ভিতর পানশালা, বাড়ির জানলা দিয়ে দেখা যাচ্ছে কাণ্ডকারখানা, বন্ধের দাবিতে স্থানীয়দের বিক্ষোভ শিলিগুড়িতে

শুধুমাত্র ভবানীপুরেই কেন উপনির্বাচন, প্রশ্ন তুলে কমিশনের হলফনামা চাইল হাইকোর্ট

কোভিডের পরে স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা কী ভাবে মোকাবিলা করতে হবে, নির্দেশিকা জারি করল কেন্দ্র

পেগাসাস কেলেঙ্কারির তদন্তে বিশেষজ্ঞ কমিটি গঠন করবে সুপ্রিম কোর্ট, আগামী সপ্তাহে রায় ঘোষণার সম্ভাবনা

ইডি, সিবিআই-কে ফের বিধানসভায় তলব করতে পারেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন