নবান্নে গৌতম আদানির সঙ্গে বৈঠক মমতা বন্দ্যোপাধ্যায়ের

0
মমতা বন্দ্যোপাধ্যায়, গৌতম আদানি। প্রতীকী ছবি

নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়-গৌতম আদানি বৈঠক। হলদিয়া, খিদিরপুর বন্দরে বিনিয়োগে আগ্রহী আদানি গোষ্ঠী।

কলকাতা: বৃহস্পতিবার শিল্পপতি গৌতম আদানির সঙ্গে মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক হল নবান্নে। উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

করোনার কারণে দু’বছর বন্ধ থাকার পরে আগামী বছরের ২০-২১ এপ্রিল ফের রাজ্য সরকারের উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। তার আগে শিল্প মহলের সঙ্গে যোগাযোগের চেষ্টা অব্য়াহত। এ দিনের বৈঠকের পর ধারণা করা হচ্ছে, এপ্রিলে অনুষ্ঠিত হতে যাওয়া ওই শিল্প সম্মেলনে উপস্থিত থাকতে পারেন গৌতম আদানি।

এ দিন নবান্নের বৈঠকে মুখ্যমন্ত্রীর সঙ্গে এক ঘণ্টারও বেশি সময় ধরে আদানির কথোপকথন হয় বলে জানা গিয়েছে। সূত্রের খবর, হলদিয়া, খিদিরপুর বন্দরে বিনিয়োগ আগ্রহ দেখাচ্ছে আদানি গোষ্ঠী।

প্রসঙ্গত, শিল্প এবং বিনিয়োগ টানতে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন আয়োজনের প্রস্তুতি নিচ্ছে রাজ্য সরকার। শেষবারের দিল্লি সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করেন মমতা। বৈঠক সেরে বেরিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “আগামী বছর ২০ ও ২১ এপ্রিল যে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন হবে তার উদ্বোধনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছি। আমাদের রাজনৈতিক মত আলাদা হতে পারে। তার প্রভাব কেন্দ্র – রাজ্য সম্পর্কে পড়ার উচিত নয়। রাজ্যের উন্নতি হলেই কেন্দ্রের উন্নতি হবে। প্রধানমন্ত্রী আমন্ত্রণ গ্রহণ করেছেন”।

আরও পড়তে পারেন: আরও স্বস্তির পরিসংখ্যান পশ্চিমবঙ্গের কোভিডগ্রাফে, কলকাতায় সংক্রমণ নামল দেড়শোয়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন