Mamata Banerjee on Police
ফাইল ছবি

ওয়েবডেস্ক: মঙ্গলবার বিধানসভায় দুই বর্ধমান জেলার দলীয় বিধায়কদের নিয়ে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকে তিনি নির্দেশ দেন, দল চালাতে পুলিশ নির্ভরতা কমাতে হবে। পুলিশকে সব কিছু জানানো যাবে না।

এ দিন দুই জেলার তৃণমূল বিধায়কদের উদ্দেশে তিনি বলেন, সবাইকে এক জোট হয়ে কাজ করতে হবে। দলের জেলা কমিটিগুলিতে বিধায়কদের অবশ্যই রাখতে হবে। একই সঙ্গে মহিলা এবং অনগ্রসরশ্রেণির প্রতিনিধিদের গুরুত্ব দেওয়ার নির্দেশ দেন তিনি।

বলেন, “পুলিশ নির্ভর হবেন না। সব কিছু পুলিশকে জানানোর প্রয়োজন নেই। আগে যখন পুলিশ আমাদের সঙ্গে ছিল না, তেমন ভাবেই এখন কাজ করুন”।

এর আগেও মমতা পুলিশ নির্ভরতা প্রসঙ্গে বলেছিলেন, “১৯৯৮ সালে দল তৈরির সময় আমাদের সঙ্গে না ছিল পুলিশ, না ছিল প্রশাসন। তখন যে ভাবে মানুষকে সঙ্গে নিয়ে আন্দোলন করে আমরা এগিয়েছিলাম, এখনও ঠিক সে ভাবেই পুলিশের উপর ভরসা না করে আমাদের নিজেদেরই নতুন করে ঝাঁপিয়ে পড়তে হবে”।

প্রসঙ্গত, এ বারের লোকসভা ভোটে দুই বর্ধমান জেলার মোট তিনটি আসনের মধ্যে দু’টিতেই জিতেছে বিজেপি। যে কারণে রাজ্যের শাসক দলের সাংগঠনিক ক্ষমতা হ্রাসেরও ইঙ্গিত মিলেছে। ভোটের ফলাফল ঘোষণার পর থেকেই স্থানীয় স্তরের দলীয় অসংখ্য নেতা-কর্মী বিজেপিতে চলে গিয়েছেন। এক দিকে ভাঙন ঠেকানো অন্য দিকে আগামী ২০২১ সালের রাজ্য বিধানসভা ভোটকে সামনে রেখে সাংগঠনিক ফাঁকফোঁকরগুলি বন্ধ করতে চাইছেন দলনেত্রী।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here