চিদাম্বরমের গ্রেফতারি নিয়ে মুখ খুললেন মমতা

0
[প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরম। ফাইল ছবি]

ওয়েবডেস্ক: প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরমের গ্রেফতারি নিয়ে মুখ খুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত বুধবার রাতে টানা ২৭ ঘণ্টার সিবিআই-চিদাম্বরম লুকোচুরির পর নিজের বাসভবন থেকে গ্রেফতার হন প্রবীণ কংগ্রেস নেতা। বৃহস্পতিবার দিঘা থেকে ফেরার পথে হেলিকপ্টারে ওঠার আগেই সেই গ্রেফতারির ত্রুটিজনক দিকগুলি নিয়ে সরব হন মমতা। তিনি দাবি করেন, চিদাম্বরমকে গ্রেফতারের পদ্ধতি ঠিক নয়।

মমতা বলেন, “যে ভাবে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেফতার করা হল তা ভীষণ দুর্ভাগ্যজনক। এটা একটা হতাশাজনক পরিস্থিতি। দেশের গণতন্ত্র আজ কাঁদছে। রবীন্দ্রনাথের ভাষায় বলতে গেলে, বিচারের বাণী নিভৃতে কাঁদছে। আইনের বিষয়ে আমি বিশদ জানি না। তবে যে পদ্ধতিতে এটা করা হল, সেটা অত্যন্ত দু:খজনক এবং ভুল পদ্ধতি”।

Shyamsundar

মমতা মনে করেন, চিদাম্বরম আইন সম্বন্ধে যথেষ্ঠ ওয়াকিবহাল। যে কারণে আজ তাঁকে এই ভুল পদ্ধতিতে গ্রেফতার করা নিয়ে দেশ জুড়ে প্রশ্ন উঠছে। একই সঙ্গে কেন্দ্রের বিজেপি সরকারের সমালোচনায় সরব হন তিনি। পাশাপাশি সংবাদ মাধ্যমের উদ্দেশে কটাক্ষ ছুড়ে দিয়ে তিনি বলেন, “দেশের মিডিয়াগুলো এখন বিজেপির মুখপত্রে পরিণত হয়েছে”।

প্রসঙ্গত, গত বুধবার রাতে গ্রেফতারের পর চিদাম্বরমকে সিবিআইয়ের বিশেষ আদালতে তোলা হচ্ছে। আইএনএক্স মিডিয়াকাণ্ডে তাঁর ভূমিকা খতিয়ে দেখেই তাঁকে গ্রেফতার করে সিবিআই। চিদাম্বরমের হয়ে উপস্থিত হয়েছেন তিন আইনজীবী কপিল সিব্বল, বিবেক তনখা এবং অভিষেক মনু সিঙ্ঘভি। বিচারক অজয় কুমারের এজলাসে হচ্ছে শুনানি।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন