রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত বেড়ে ৭১: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ফাইল ছবি

কলকাতা: বুধবার নবান্নের সাংবাদিক বৈঠকে রাজ্যের করোনাভাইরাস আক্রান্তদের বিশদ তথ্য-পরিসংখ্যান পেশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

মুখ্যমন্ত্রী বলেন, “রাজ্যে গতকাল করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৬৯, সেটা বেড়ে ৭১ হয়েছে। অর্থাৎ, নতুন করে দু’জন আক্রান্ত হয়েছেন। সকলেরই চিকিৎসা চলছে”।

একই সঙ্গে তিনি বলেন, বেলেঘাটা আইডিতে ১৬ জনের মধ্যে তিন জন আজ ছাড়া পাবেন, দু’জন নেগেটিভ হয়েছে। অর্থাৎ পাঁচ জন ছাড়া পেয়ে গেলে, এ মুহূর্তে ১১ জন আক্রান্ত রয়েছেন। এ ছাড়া বাঙুর এবং জেলার কয়েকটি হাসপাতালে চিকিৎসাধীনরা রয়েছেন।

কোভিড-১৯ (Covid-19) চিকিৎসার যাবতীয় সরঞ্জামের আমদানি সংক্রান্ত পরিসংখ্যান প্রকাশ করে মমতা বলেন, “রাজ্যে তিনটি টাস্কফোর্স গঠন করা হয়েছে। একটি রেস্ট্রিক্ট অ্যান্ড রিলাকশেসন। তারা কোথায় কতটা নিয়ম কড়া অথবা শিথিল করা দরকার, তা দেখছে। একটা ফিনান্সিয়াল টাস্কফোর্স গঠিত হয়েছে। এই পরিস্থিতিতে কী ধরনের আর্থিক নীতি নেওয়া দরকার, তারা সে বিষয়ে পরামর্শ দেবে। এ ছাড়া স্বরাষ্ট্রসচিবের নেতৃত্বে এনফোর্সমেন্ট টাস্ক রয়েছে”।

মুখ্যমন্ত্রী বলেন, “উত্তরবঙ্গে যাতে করোনা (Coronavirus) মোকাবিলায় কোনো রকমের অসুবিধা না হয়, সে দিকে লক্ষ্য রেখে এক সিনিয়র ডাক্তারকে দায়িত্ব দিয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে পাঠানো হচ্ছে। তিনি সেখানেই থাকবেন। উত্তরবঙ্গ যাচ্ছেন চিকিৎসক অভিজিত চৌধুরী। তিনি সেখান থেকে ফিরে এসে রাজ্যকে রিপোর্ট দেবেন”।

তিনি জানান, “এনআরএস (NRS) হাসপাতালের চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মী-সহ আরও ৪৩ জনের কোভিড-১৯ রিপোর্ট নেগেটিভ এসেছে। এঁদের মধ্যে রয়েছেন ৩০ জন ডাক্তার, ৫ জন নার্স, ৪ জন স্টাফ। এটা একটা ভালো খবর”।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.