অভিষেক বন্দ্যোপাধ্যায়
অভিষেক বন্দ্যোপাধ্যায়

কলকাতা: কয়লা-কাণ্ডে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)-কে আবারও তলব ইডি (ED)-র। কলকাতার ইডি-র অফিস সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে শুক্রবার (২ সেপ্টেম্বর)।

গত সোমবার মেয়ো রোডের ছাত্র সমাবেশ থেকে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় এজেন্সির সমালোচনা করতে গিয়ে অভিষেকের নাম উল্লেখ করেন। মুখ্যমন্ত্রী বলেন, “এই তো আজকের সভায় অভিষেক খুব ভালো বক্তৃতা করেছে। এ বার হয়তো আজ অথবা কাল ওকে কোনো সংস্থা নোটিস ধরাবে। অভিষেককে তো আগেও দু’বার নোটিস ধরিয়েছে…”।

এখানেই না থেমে মমতা আরও বলেন, “এ বার তো মনে হয় ওর (অভিষেকের) দু’বছরের ছেলেকেও নোটিস ধরাবে। ওকেও নোটিস ধরিয়ে দেখুক দু’বছরের ছেলেটাও কতটা শক্ত হয়েছে”। কাকতালীয় ভাবে তার ২৪ ঘণ্টার মধ্যে সমন পাঠানো হল অভিষেককে। সূত্রের খবর, দিল্লির ইডি কর্তারা তাঁকে কলকাতার সিজিও কমপ্লেক্সে এসে জিজ্ঞাসাবাদ করবেন।

এর আগে একাধিক বার দিল্লিতে তলব করা হয়েছিল অভিষেক এবং তাঁর স্ত্রী রুজিরাকে। যা নিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিল তাঁরা। তাঁদের একটাই আবেদন ছিল, কলকাতাতেই যেন তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়। এবা র অভিষেককে কলকাতার অফিসেই ডেকে পাঠাল ইডি।

অন্য দিকে, প্রায় নিশ্চিত সুরে অভিষেকও বলেছিলেন যে, মঙ্গলবার “কিছু ঘটবে”। ২১ জুলাইয়ের সমাবেশের পরই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে পৌঁছে গিয়েছিল ইডি। এসএসসি নিয়োগে দুর্নীতির তদন্তে গ্রেফতারও করা হয় পার্থকে।

আরও পড়তে পারেন: 

কংগ্রেস সভাপতি হওয়ার দৌড়ে শশী তারুর? জোর জল্পনা

২০০২ হিংসা মামলা: এক প্রবীণ নেতার সঙ্গে হাত মিলিয়ে ষড়যন্ত্র করেছিলেন তিস্তা শেতালওয়াড়, সুপ্রিম কোর্টে বলল গুজরাত সরকার

৫জি পরিষেবা ঘোষণা করল রিলায়েন্স জিও, দীপাবলিতেই চালু হয়ে যাবে কলকাতা-সহ ৪ শহরে

কেজি প্রতি রুপোর দামে পতন ৯১৪ টাকা, সোনার দরেও অস্বস্তি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন