কোলে ২ বছরের সন্তান, কয়লা-কাণ্ডে ইডি দফতরে হাজিরা অভিষেক-পত্নী রুজিরার

0

কলকাতা: কয়লাপাচার-কাণ্ডে ইডির তলবে বৃহস্পতিবার সিজিও কমপ্লেক্সে হাজিরা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা। এ দিন সন্তান কোলে নিয়েই ইডি-র দফতরে পৌঁছোন তিনি।

সকাল ১১টা ১০ মিনিটে প্রবেশ করেন রুজিরা। কোলে ছিল দুই বছরের ছেলে আয়াংশ। এ ছাড়াও রুজিরার আইনজীবীও তাঁর সঙ্গে রয়েছেন।  সূত্রের খবর, রুজিরাকে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লি থেকে কলকাতায় এসেছে ইডি-র অফিসারদের একটি দল। রয়েছেন দুই মহিলা অফিসার।

কয়েক দিন আগেই রুজিরাকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। সে বার অভিষেকের বাড়ি ‘শান্তিনিকেতনে’ গিয়ে তাঁর স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। এর আগে কয়লা পাচারকাণ্ডে একাধিকবার অভিষেক এবং রুজিরাকে দিল্লিতে তলব করেছিল ইডি। কিন্তু, অতীতে রুজিরা জানিয়েছিলেন, করোনা পরিস্থিতিতে সন্তানদের রেখে দিল্লি যাওয়া তাঁর পক্ষে সম্ভব নয়। কিন্তু, কলকাতার অফিসে যদি তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়, তা হলে তাঁর কোনো সমস্যা নেই।

ইডি সূত্রে খবর, কয়লা পাচারকাণ্ডে তদন্তের কেন্দ্রে রয়েছে ব্যাঙ্ককের ব্যাঙ্ক অ্যাকাউন্ট। ইডি-র দাবি, সেখানে জমা পড়েছে কয়লা পাচারের টাকা। ব্যাঙ্ক কর্তৃপক্ষের কাছ থেকে ইডি জানতে পারে, বিদেশি ব্যাঙ্কে ওই অ্যাকাউন্টের মালিক রুজিরা নরুলা। ইডি-র দাবি, রুজিরা নরুলাই রুজিরা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, বুধবার ইডি নোটিশ পাঠায় রুজিরাকে। সেই মোতাবেক এ দিন সিজিও কমপ্লেক্সে হাজিরা দিয়েছেন তিনি। বিধাননগর কমিশনারেটের তরফে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে সিজিও কমপ্লেক্স। সমস্ত গেট বন্ধ করে দেওয়া হয়েছে। পরিচয়পত্র দেখিয়ে ভিতরে ঢুকতে হচ্ছে সরকারি কর্মীদের।

আরও পড়তে পারেন:

মন্ত্রী নাকভিকে জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর করতে পারে কেন্দ্র

হাওড়া ব্রিজে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষ, দুই চালক-সহ জখম ১২

দক্ষিণবঙ্গে আপাতত ‘শীতঘুম’-এ বর্ষা, বিক্ষিপ্ত ঝড়বৃষ্টির বেশি কিছুর আশা নেই

সরযূতে স্নান করতে নেমে স্ত্রীকে চুমু খেয়েছিলেন স্বামী, পরিমাণে জুটল স্থানীয়দের কিল-চড়-ঘুষি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন