পুজোর পরেই খুলতে পারে কলেজ-বিশ্ববিদ্যালয়, পড়ুয়াদের দ্রুত টিকাকরণের নির্দেশ

0

কলকাতা: পুজোর পরেই পশ্চিমবঙ্গে কলেজ এবং বিশ্ববিদ্যালয় খোলার প্রস্তুতি শুরু হয়েছে। সে কারণে পড়ুয়াদের দ্রুত টিকাকরণের নির্দেশ দিয়ে রাজ্যের উচ্চশিক্ষা দফতরেও এই নির্দেশিকা পাঠাল রাজ্য স্বাস্থ্য দফতর।

পুজোর পরে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে চিন্তাভাবনা করা হচ্ছে বলে আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরবর্তী সময়ে গ্লোবাল অ্যাডভাইজ়রি বোর্ডের প্রধান নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ও জানান শীঘ্রই স্কুল- কলেজ খোলা প্রয়োজন।

রাজ্যের স্বাস্থ্য সচিব নারায়ণস্বরূপ নিগমের জারি করা এই নির্দেশিকাতে জানানো হয়েছে, উচ্চশিক্ষা দফতরের সঙ্গে যৌথ উদ্যোগে পড়ুয়াদের টিকা প্রদানের কর্মসূচি শুরু করবে স্বাস্থ্য দফতর। এ নিয়ে স্থানীয় কলেজ বা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে জেলাশাসক ও মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের আলোচনাও করতে বলা হয়েছে। কোন কলেজে কত জন পড়ুয়ার এখনও টিকা পাওয়া বাকি, তার তালিকা তৈরি করে জানাতে হবে স্বাস্থ্য দফতরকে।

টিকাকরণের দায়িত্বে থাকা রাজ্যের অতিরিক্ত স্বাস্থ্য অধিকর্তা (পরিবার কল্যাণ) অসীম দাস মালাকার বলেন, “পুজোর পরে কলেজ, বিশ্ববিদ্যালয় খোলার পরিকল্পনা রয়েছে, তাই পড়ুয়াদের টিকার বিষয়ে জোর দেওয়া হচ্ছে। যে সমস্ত পড়ুয়ার একটি ডোজও হয়নি, তাঁদের অন্তত প্রথম ডোজ দিয়ে দেওয়া হবে।”

উল্লেখযোগ্য আরও কিছু খবর পড়তে পারেন এখানে

স্বস্তি! দুটোর আশংকা থাকলেও সামনের সপ্তাহে একটি নিম্নচাপেরই সম্ভাবনা, সে সম্ভবত ওড়িশামুখী

কেরলে বাড়ায় দেশেও ৩২ হাজারে পৌঁছোল দৈনিক সংক্রমণ, সামান্য কমল সক্রিয় রোগী

ওয়াশিংটনে পৌঁছোতেই প্রবাসী ভারতীয়দের উষ্ণ অভ্যর্থনা পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

রায়গঞ্জে ভয়াবহ পথ দুর্ঘটনা, নয়ানজুলিতে বাস পড়ে যাওয়ায় মৃত্যু ৬ জনের

মোদীর জন্মদিনে রেকর্ড সংখ্যক টিকাকরণ করেছিল মধ্যপ্রদেশ, গোটা ঘটনায় রহস্যজনক মোড়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন