Connect with us

রাজ্য

রাজ্যে ডিসেম্বরে খুলছে কলেজ-বিশ্ববিদ্যালয়

৩০ নভেম্বর পর্যন্ত বন্ধ সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান।

Published

on

partha chatterjee
শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ফাইল ছবি

কলকাতা: আগামী ডিসেম্বর থেকেই খুলে যাচ্ছে রাজ্যের কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলি। সোমবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, ডিসেম্বরেই খুলে যেতে পারে রাজ্যের সমস্ত কলেজ ও বিশ্ববিদ্যালয়। যদিও স্কুল কবে থেকে ফের খুলবে, সে ব্যাপারে আলোচনা চলছে। এ ব্যাপারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

গত মার্চ মাস থেকেই করোনা মহামারির কারণে বন্ধ স্কুল, কলেজ-সহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলি। তবে একে একে প্রায় সমস্ত ক্ষেত্রগুলি ফের খুলে যাওয়ার পর শিক্ষাপ্রতিষ্ঠান নিয়েও সদর্থক সিদ্ধান্ত নিয়ে চায় রাজ্য। সোমবারই রেলের সঙ্গে বৈঠকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন চালানোর প্রস্তাবে সায় দিয়েছে রাজ্য সরকার। স্বাভাবিক ভাবেই এর পরে স্কুল-কলেজ খুলবে কি না, তেমন প্রশ্নই বড়ো হয়ে দেখা গিয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, সম্পূর্ণ কোভিডবিধি মেনে ডিসেম্বরে শুরু হবে কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের ক্লাস। যদিও দিনক্ষণ এখনও স্থির হয়নি। কবে থেকে এবং কী ভাবে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় খুলতে পারে তা নিয়ে কালীপুজোর ঠিক পরেই আবারও একটি বৈঠক হবে। সিদ্ধান্ত হলে তা ঘোষণা করবেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Loading videos...

অন্যদিকে, রবিবার রাজ্যের মুখ্যসচিবের স্বাক্ষরিত একটি বিবৃতিতে জানানো হয়, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ৩০ নভেম্বর পর্যন্ত অঙ্গনওয়াড়ি-সহ রাজ্যের সমস্ত স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে।

করোনা মহামারির আবহে স্কুল খোলা নিয়ে ভিন্ন মত রয়েছে অভিভাবকদের মধ্যে। অনেকেই সন্তানকে এখনই স্কুল পাঠাতে রাজি নন। তাঁদের মনে করোনা সংক্রমণের আশঙ্কা রয়েছে। তবে স্কুল-কলেজ বন্ধ থাকলেও একাংশের পড়ুয়ারা প্রায়শই বাইরে ঘুরে বেড়াচ্ছে। তা হলে তাদের শিক্ষা প্রতিষ্ঠানে যেতে আপত্তি কীসের, এমন প্রশ্নও উঠছে।

প্রসঙ্গত, কেন্দ্রের নতুন আনলক নির্দেশকায় রাজ্য সরকারগুলিকে আলোচনা সাপেক্ষে স্কুল খোলার অনুমতি দেওয়ার নির্দেশ দিয়েছিল কেন্দ্র। আগামী ১০ নভেম্বর থেকে নবম-দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য আংশিক ভাবে স্বেচ্ছাভিত্তিক স্কুল খোলার সিদ্ধান্ত ঘোষণা করেছে ওড়িশা রাজ্য সরকার। এর আগে আংশিক ভাবে স্কুল খুলেছে দেশের একাধিক রাজ্য।

রাজ্য

দক্ষিণবঙ্গে দু’ দিনের জন্য তাপমাত্রা বাড়লেও ফের ফিরবে শীত, উত্তরের পাহাড়ে তুষারপাতের সম্ভাবনা

২ জানুয়ারির পর সব থেকে কম তাপমাত্রা রেকর্ড করা হল কলকাতায়।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: গত কয়েক দিন ধরে দক্ষিণবঙ্গে শীত পড়েছে ভালোই। শীতের এই ইনিংসে কলকাতার তাপমাত্রা ১২ ডিগ্রির ঘরে না নামলেও জেলাগুলিতে জব্বর ঠান্ডা পড়েছে। রবিবার পুরুলিয়ায় তাপমাত্রা নেমে গিয়েছিল পাঁচ ডিগ্রির ঘরে।

তবে মঙ্গলবার এবং বুধবার দক্ষিণবঙ্গে ফের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। যদিও বৃহস্পতিবার থেকে ফের শীত ফিরবে। অন্য দিকে উত্তরবঙ্গের পার্বত্য অঞ্চলে হালকা তুষারপাতের সম্ভাবনা রয়েছে আগামী ৭২ ঘণ্টায়।

সোমবার কোথায় কেমন তাপমাত্রা

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নেমে গিয়েছে ১৩.৭ ডিগ্রি সেলসিয়াস। গত ২ জানুয়ারির পর এতটা নীচে নামল কলকাতার তাপমাত্রা। উপকণ্ঠের দমদমে এ দিন তাপমাত্রা নেমে গিয়েছিল ১২.৭ ডিগ্রিতে। অন্য দিকে ব্যারাকপুরে তাপমাত্রা নেমেছে ১০.৪ ডিগ্রিতে।

Loading videos...

পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে জব্বর শীত অব্যাহত। কাঁথিতে এ দিন তাপমাত্রা নেমেছে ৯ ডিগ্রিতে। পানাগড় এবং খড়গপুরে এ দিন তাপমাত্রা ছিল যথাক্রমে ৯ এবং ৯.৯ ডিগ্রি। দক্ষিণবঙ্গের অধিকাংশ অঞ্চলেই তাপমাত্রা ১০ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করেছে।

এ দিকে দার্জিলিংয়ে এ দিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬ ডিগ্রি সেলসিয়াস, যা খুবই বেশি। তুলনায় ডুয়ার্সে শীত রয়েছে ভালোই। শিলিগুড়িতে সর্বনিম্ন তাপমাত্রা দশ ডিগ্রির নীচে। জলপাইগুড়ি এবং কোচবিহারে তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি।

দক্ষিণবঙ্গে বাড়বে তাপমাত্রা, উত্তরে বৃষ্টি

বেসরকারি আবহাওয়া সংস্থা ওয়েদার আল্টিমার পূর্বাভাস, মঙ্গলবার এবং বুধবার দক্ষিণবঙ্গে ক্রমশ বাড়বে তাপমাত্রা। সর্বনিম্ন তাপমাত্রা কলকাতায় বেড়ে ১৮ ডিগ্রির ঘরে পৌঁছে যেতে পারে। তবে গত সপ্তাহে যে ভাবে গরম পড়ে গিয়েছিল রাজ্যে, তেমনটা হবে না।

অন্য দিকে উত্তরবঙ্গে আগামী তিন দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সান্দাকফু-ফালুটে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা বিশেষ কমেনি বলে দার্জিলিং শহরে এখনই বরফ পড়ার সম্ভাবনা নেই। তবে শিলাবৃষ্টি বা তুষারবৃষ্টি (Sleet) হতে পারে।

কিছু দিন আগে উত্তর ভারতে একটি পশ্চিমী ঝঞ্ঝা হানা দিয়েছিল। তার প্রভাবেই উত্তরে বৃষ্টি এবং দক্ষিণে পারদ বাড়বে।

ফের কমবে তাপমাত্রা

তবে বৃহস্পতিবার থেকে ফের শীত ফিরতে পারে কলকাতা এবং দক্ষিণবঙ্গে। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা কমলেও, ডিসেম্বরের শুরুতে পারদ যেমন কমেছিল, ততটা আর নামবে না। জানুয়ারির শেষ পর্যন্ত শীত ভালো ভাবেই বজায় থাকবে, এই ব্যাপারটা নিশ্চিত।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

আজ থেকে আর প্রয়োজন নেই ই–পাসের, খুলছে বিভিন্ন মেট্রো স্টেশনের একাধিক গেটও

Continue Reading

রাজ্য

রাজ্যে ছ’শোর নীচে নামল দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা

শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৫৬৫।

Published

on

কলকাতা: প্রায় সাড়ে ছ’মাস পর রাজ্যের দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা ফের ছ’শোর নীচে নামল রবিবার। এর আগে গত ২৮ জুন শেষ বার এই সংখ্যা ছ’শোর নীচে ছিল। তবে আগের দিনগুলির তুলনায় এ দিন নমুনা পরীক্ষার সংখ্যাও বেশ কিছুটা কমেছে।

রাজ্যের করোনা-পরিস্থিতি

রবিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৫৬৫। ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৫ লক্ষ ৬৫ হাজার ২৭২-এ।

অন্যদিকে এক দিনে সুস্থ হয়েছেন ৬২১ জন। মোট সুস্থতার সংখ্যা ৫ লক্ষ ৪৮ হাজার ১৩৬। সুস্থতার হার ঠেকেছে ৯৬.৯৭ শতাংশে। সারা দেশের গড় সুস্থতার হারের থেকে যা সামান্য এগিয়েছে। দেশের গড় সুস্থতার হার এখন ৯৬.৫৬ শতাংশ। 

Loading videos...

আরও কমল সক্রিয় রোগী

এক দিকে নতুন আক্রান্তের সংখ্যা হ্রাস পাওয়া, অন্যদিকে সুস্থতা বেড়ে যাওয়ার উপর ভর করে কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ৬৮ জন। রাজ্যের বিভিন্ন জায়গায় চিকিৎসাধীন কোভিডরোগীর সংখ্যা ৭ হাজার ৮৩। মোট আক্রান্তের তুলনায় সক্রিয় রোগীর হার এখন ১.২৫ শতাংশ। যা সারা দেশের গড় হারের অনেকটাই কম। এ দিন সকালে স্বাস্থ্যমন্ত্রক জানায়, সারা দেশে সক্রিয় রোগীর গড় হার ২ শতাংশ।

এ দিন রাজ্যে মৃত্যু হয়েছে ১২ জন কোভিডরোগীর, এখনও পর্যন্ত মোট মৃত ১০ হাজার ৫৩।

সংক্রমণের হার সামান্য বাড়ল

তবে আক্রান্তের সংখ্যা কমলেও রাজ্যে দৈনিক সংক্রমণের হার অতিসামান্য বেড়েছে। সাপ্তাহিক ছুটির দিন হওয়ার কারণে কমেছে নমুনা পরীক্ষার সংখ্যা গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২৬ হাজার ২৩১টি নমুনা পরীক্ষা হয়েছে। ফলে এ দিন দৈনিক সংক্রমণের হার দাঁড়িয়েছে ২.১৫ শতাংশে। আগের দিন যা ছিল ২.০২ শতাংশ।

এ দিকে রাজ্যে সামগ্রিক সংক্রমণের হারও সামান্য হলেও কমেছে। এখনও পর্যন্ত রাজ্যে মোট ৭৬ লক্ষ ৪৭ হাজার ৩৬৩টি নমুনা পরীক্ষা হয়েছে। সংক্রমণের হার রয়েছে ৭.৩৯ শতাংশ।

কলকাতা, উত্তর ২৪ পরগণায় দৈনিক আক্রান্ত দু’শোর নীচে

কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় নতুন সংক্রমণ দুশোর নীচে নেমে এসেছে শেষ কয়েক দিন ধরেই। যদিও, দৈনিক সংক্রমণের সংখ্যায় এখন কলকাতার উপরে থাকছে উত্তর ২৪ পরগণা।

কলকাতায় গত ২৪ ঘণ্টায় ১৫১ জন এবং উত্তর ২৪ পরগণায় ১৬৫ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। কলকাতায় ১৭৪ আর উত্তর ২৪ পরগণায় ১৪১ জন সুস্থ হয়েছেন। কলকাতায় শেষ ২৪ ঘণ্টায় দু’জনের এবং উত্তর ২৪ পরগনায় তিন জন রোগীর মৃত্যু হয়েছে।

[আরও পড়তে পারেন: দিল্লিতে দৈনিক করোনা সংক্রমণের হার কমে ০.৪৪ শতাংশ]

জেলায় জেলায়

এ দিন বাকি জেলাতেই দৈনিক সংক্রমণ আগের দিনের মতো থাকলেও বেশ কয়েকটিতে সামান্য ওঠানামা ধরা পড়েছে।

উল্লেখ্য যোগ্য ভাবে এ দিন বাঁকুড়া (২৬), হুগলি (২৬), হাওড়া (২৪), দক্ষিণ ২৪ পরগনা (২৪), পূর্ব মেদিনীপুর (২০) বাদ দিলে বাকি সমস্ত জেলাতেই দৈনিক সংক্রামিতের সংখ্যা ২০-র নীচে।

[আরও পড়তে পারেন: দৈনিক সংক্রমণ অপরিবর্তিত, সক্রিয় রোগী কমল দু’হাজারের উপর]

Continue Reading

রাজ্য

‘জয় বাংলা’ স্লোগান দিয়ে কলকাতায় আসছেন শিবসেনা নেতৃত্ব

সেনাপ্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে আলোচনার পর সিদ্ধান্তের কথা জানালেন দলীয় নেতা।

Published

on

মুম্বই: পশ্চিমবঙ্গের আসন্ন বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছে শিবসেনা। দলের সাংসদ সঞ্জয় রাউত রবিবার জানান, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ও শিবসেনা সভাপতি উদ্ধব ঠাকরের সঙ্গে আলোচনার পরে পশ্চিমবঙ্গে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খুব শীঘ্রই তাঁরা কলকাতায় আসছেন।

টুইটারে সঞ্জয় লেখেন, “বহুপ্রতীক্ষিত এই সিদ্ধান্তটি সেনাপ্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে আলোচনার পর নেওয়া হয়েছে। আমরা পশ্চিমবঙ্গের ভোটে প্রার্থী দিচ্ছি। খুব শীঘ্রই কলকাতায় আসছি…। জয়হিন্দ, জয় বাংলা”।

সম্ভবত, আগামী এপ্রিল মাসের মধ্যেই পশ্চিমবঙ্গের বিধানসভা ভোট সেরে ফেলতে পারে নির্বাচন কমিশন। যদিও ঠিক কতগুলি আসনে শিবসেনা প্রার্থী দিতে চলেছে, সে ব্যাপারে নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি এখনও।

Loading videos...

তবে পশ্চিমবঙ্গে শিবসেনার রাজ্য সাধারণ সম্পাদক অশোক সরকার জানুয়ারির শুরুতেই ঘোষণা করেন, শিবসেনা, আমরা বাঙালি, উত্তরবঙ্গ সমাজ পার্টি, উত্তরবঙ্গ আদিবাসী পরিষদ এবং ঝাড়গ্রামের কোনো সংগঠনকে নিয়ে তৈরি জোট পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে প্রার্থী দেবে।

প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী স্থির হয়েছে, হুগলি, কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং অন্য জেলাগুলিতে প্রার্থী দেওয়া হবে। গুরুত্ব দেওয়া হব দমদম, ব্যারাকপুর, বিষ্ণুপুর এবং অন্য়ান্য জায়গাগুলিকে।

উল্লেখ্য, মহারাষ্ট্রের শাসক জোট মহা বিকাশ আগাধি-র অন্যতম শরিক শিবসেনা। জোটের অন্য দুই শরিক কংগ্রেস এবং শরদ পওয়ারের এনসিপি। তবে ২০১৯-এর লোকসভা ভোটে কেন্দ্রে এনডিএ জোটের অংশ হলেও পশ্চিমবঙ্গে পৃথক ভাবে প্রতিদ্বন্দ্বিতা করেছিল শিবসেনা।

আরও পড়তে পারেন: ১০০ বিধানসভায় শিবসেনা প্রার্থী, নেপথ্যে কোন কৌশল?

Continue Reading
Advertisement
Advertisement
কেনাকাটা9 mins ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

দেশ41 mins ago

মহারাষ্ট্র-কেরলে সংক্রমিত ৮০৮৬ বাকি দেশে মাত্র ৫০৭২, ২৩ মে’র পর সব থেকে কম দৈনিক মৃত্যু ভারতে

রাজ্য1 hour ago

দক্ষিণবঙ্গে দু’ দিনের জন্য তাপমাত্রা বাড়লেও ফের ফিরবে শীত, উত্তরের পাহাড়ে তুষারপাতের সম্ভাবনা

কলকাতা2 hours ago

আজ থেকে আর প্রয়োজন নেই ই–পাসের, খুলছে বিভিন্ন মেট্রো স্টেশনের একাধিক গেটও

antonio lopez habas
ফুটবল2 hours ago

জিততে না পারলেও হতাশ নন আন্তোনিও লোপেজ আবাস

দেশ2 hours ago

রবিবার ভারতে ১৭ হাজার জনকে টিকা, পার্শ্বপ্রতিক্রিয়ার ঘটনা কম, জানাল স্বাস্থ্য মন্ত্রক

ফুটবল10 hours ago

এগিয়ে থেকেও ড্র করে পয়েন্ট খোয়াল এটিকে মোহনবাগান

রাজ্য13 hours ago

রাজ্যে ছ’শোর নীচে নামল দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা

রাজ্য2 days ago

মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করতে সিপিএমের লাইনেই খেলছেন শুভেন্দু অধিকারী

দেশ3 days ago

নবম দফার বৈঠকেও কাটল না জট, ফের কৃষকদের সঙ্গে আলোচনায় বসবে কেন্দ্র

প্রযুক্তি3 days ago

হোয়াটসঅ্যাপে এ ভাবে সেটিং করলে আপনার আলাপচারিতা কেউ দেখতে পাবে না এবং তথ্যও থাকবে নিরাপদে

ক্রিকেট3 days ago

অভিষেকে লড়াকু নটরাজন, সুন্দর, অস্ট্রেলিয়া ২৭৪

রাজ্য3 days ago

দিল্লি যাচ্ছেন শতাব্দী রায়, জিইয়ে রাখলেন অমিত শাহের সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা

রাজ্য3 days ago

রোজভ্যালি-কাণ্ডে শুভ্রা কুণ্ডুকে গ্রেফতার করল সিবিআই

শরীরস্বাস্থ্য3 days ago

কেন খাবেন মেথি?

election commission of india
রাজ্য3 days ago

ভোট প্রস্তুতি তুঙ্গে! রাজ্যে আসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

কেনাকাটা

কেনাকাটা9 mins ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা6 days ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

কেনাকাটা1 week ago

কয়েকটি ফোল্ডিং আইটেম খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: এমন অনেক কিছুই থাকে যেগুলি সঙ্গে থাকলে অনেক সুবিধে হত বলে মনে হয়, কিন্তু সব সময় তা পাওয়া...

কেনাকাটা2 weeks ago

রান্নাঘরের কাজ এগুলি সহজ করে দেবেই

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের কাজ অনেক বেশি সহজ করে দিতে পারে যে সমস্ত জিনিস, তারই কয়েকটির খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 weeks ago

ম্যাক্সিড্রেসের নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সুন্দর ম্যাক্সিড্রেসের চাহিদা এখন তুঙ্গে। সামনেই কোনো আনন্দ অনুষ্ঠানের নিমন্ত্রণ থাকলে ম্যাক্সি পরতে পারেন। বাছাই করা কয়েকটি ড্রেসের...

কেনাকাটা2 weeks ago

রকমারি ডিজাইনের ৯টি পুঁটলি ব্যাগের কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: বিয়ের মরশুমে নিমন্ত্রণে যেতে সাজের সঙ্গে মিলিয়ে ব্যাগ নেওয়ার চল রয়েছে। অনেকেই ডিজাইনার ব্যাগ পছন্দ করেন। তেমনই কয়েকটি...

কেনাকাটা2 weeks ago

কস্টিউম জুয়েলারির দারুণ কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: বিয়ের মরশুম আসছে। নিমন্ত্রণবাড়ি তো লেগেই থাকে। সেখানে আজকাল সোনার গয়নার থেকে কস্টিউম বা জাঙ্ক জুয়েলারি পরে যাওয়ার...

কেনাকাটা3 weeks ago

রুম হিটারের কালেকশন, ৬৫০ থেকে শুরু

খবরঅনলাইন ডেস্ক: ভালোই শীত চলছে। এই সময় রুম হিটারের প্রয়োজনীয়তা খুবই। তা সে ঘরের জন্যই হোক বা অফিস, বা কোথাও...

কেনাকাটা3 weeks ago

চোখের যত্ন নিতে কিনুন এগুলি, খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: অনেকেই আছেন সারা দিনের ব্যস্ততার মাঝে যদিও বা পা, হাত বা মুখের টুকটাক যত্ন নেন, কিন্তু চোখের বিশেষ...

কেনাকাটা4 weeks ago

ফিলগুড প্রোডাক্ট! পছন্দ হবেই

খবরঅনলাইন ডেস্ক: দিনের মধ্যে কিছু সময় যদি নিজের মতো করে নিজের জন্য দেওয়া যায় তা হলে মন যেমন ভালো থাকে...

নজরে