পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারি প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য অধীররঞ্জন চৌধুরীর

0
Adhir Ranjan Chowdhury
ফাইল ছবি

ওয়েবডেস্ক: পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারি প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য করলেন লোকসভায় কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী। সংবাদ সংস্থা এএনআইয়ের কাছে অধীরবাবু বলেন, “যে ধরনের পরিস্থিতিতে রাষ্ট্রপতি শাসন জারি করা হয়, পশ্চিমবঙ্গে তা থাকলেও বিজেপি-তৃণমূল সমঝোতার জন্যই তা এড়িয়ে যাওয়া হচ্ছে”।

তিনি এ বিষয়ে বিজেপির ‘গুরুত্বহীনতা’ নিয়েও প্রশ্ন তোলেন। মুর্শিদাবাদ জেলার জিয়াগঞ্জে এক আরএসএস কর্মী-সহ তাঁর পরিবারের তিন সদস্যেকে নির্মম ভাবে হত্যা করার পরই এ ধরনের মন্তব্য করেন অধীরবাবু। ওই ঘটনার পরে আরএসএসের তরফেও কেন্দ্রের কাছে এ রাজ্যে রাষ্ট্রপতির শাসন জারির বিষয়ে বিবেচনা করার আবেদন জানানো হয়েছিল।

বহরমপুরের সাংসদ বলেন, “রাজ্য বিজেপি নেতারা পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারির অনুরোধ করছেন। এখানে পরিস্থিতি এমনই। ফলে আগাম সতর্কতা হিসাবে অবশ্যই রাষ্ট্রপতি শাসন জারি করা উচিত। কিন্তু, আমাদের প্রশ্ন হল, বিজেপি নেতৃত্ব বাইরে যা বলছেন, ভিতর থেকে সেই বিষয়ে কতটা সিরিয়াস? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠকের পরই চিটফান্ড তদন্ত ঢিমেতালে চলছে। তা হলে কি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রীর কোনও বোঝাপড়া হয়েছে”?

একই সঙ্গে তিনি অভিযোগ করেন, রাজ্য সরকারের বিরুদ্ধে বিজেপি নেতাদের প্রতিবাদ নিয়ে সন্দেহের বাতাবরণ তৈরি হয়েছে। তাঁদের ‘সিরিয়াসনেস’ নিয়ে সন্দেহের অবকাশ রয়েছে?

প্রসঙ্গত, গত বিজয়া দশমীর দিন পেশায় শিক্ষক বন্ধুপ্রকাশ পাল (৩৫), তাঁর সন্তানসম্ভবা স্ত্রী বিউটি মণ্ডল (৩০) এবং তাঁদের ছ’বছরের সন্তান বন্ধুঅঙ্গন পালকে নৃশংস ভাবে খুন করে দুষ্কৃতীরা। ঘরের মধ্যে এই বীভৎস খুনের কিনারা করতে তদন্তে নামে জেলা পুলিশ। কিন্তু এখনও পর্যন্ত খবর, খুনের সঙ্গে জড়িত কাউকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ। আরএসএসের দাবি, ওই শিক্ষক তাদের সংগঠনের কর্মী ছিলেন।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন