rajasthan congress

কলকাতা: রাজ্যে আরও ২৬টি কেন্দ্রের প্রার্থী তালিকা চূড়ান্ত করে ফেলল প্রদেশ কংগ্রেস। বাকি পাঁচটা আসন ফাঁকা রাখলেও, প্রয়োজনে সেখানেও প্রার্থী দেওয়া হবে বলে জানিয়েছেন প্রদেশ নেতৃত্ব।

প্রার্থী বাছাইয়ের জন্য বৃহস্পতিবার বৈঠকে বসে প্রদেশ নেতৃত্ব। যদিও নিজেদের কেন্দ্রে ভোটের প্রস্তুতিতে ব্যস্ত থাকায় অধীর চৌধুরী, আবু হাসেম (ডালু) খান চৌধুরী, দীপা দাশমুন্সি, শঙ্কর মালাকারেরা এ দিনের বৈঠকে আসেননি। অসুস্থতার জন্য আসেননি বিরোধী দলনেতা আব্দুল মান্নানও। প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র ও প্রদেশ সমন্বয় কমিটির চেয়ারম্যান প্রদীপ ভট্টাচার্যেরা অবশ্য বৈঠকে ছিলেন।

রাজ্যের ১১টি আসনে কংগ্রেস প্রার্থীদের নাম ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছে এআইসিসি। বামেদের প্রতি ‘সৌজন্য’ দেখিয়ে আপাতত পাঁচটা আসন ছেড়ে রেখে ২৬টা আসনের প্রার্থী চূড়ান্ত করে ফেলল তারা।

আরও পড়ুন পাকিস্তানের জাতীয় দিবসের অনুষ্ঠান বয়কট করল ভারত

শনিবার মালদহের চাঁচলে সভা করার কথা রাহুল গান্ধীর। কংগ্রেস সূত্রে খবর, সভাপতির বঙ্গ সফরের আগে এই ২৬ জনের নাম ঘোষণা করার সম্ভাবনা কম।

বাম শরিকদের সঙ্গে পুরুলিয়া ও বসিরহাট আসন নিয়ে টানাটানি চলছিল কংগ্রেসের। দলীয় সূত্রের খবর, কংগ্রেসের তালিকায় পুরুলিয়ার জন্য নেপাল মাহাতো ও বসিরহাটে প্রয়াত নেতা কাজী আব্দুল গফ্ফরের ছেলে তথা আর এক বিধায়ক কাজী আব্দুর রহিমের (দিলু) নাম আছে। ফলে আসন সমঝোতার জট যে আর কাটবে না সে প্রায় নিশ্চিত করেই বলে দেওয়া যায়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here