কলকাতা: চার দফায় প্রার্থী তালিকা ঘোষণা করে কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডেই প্রার্থীদের নাম ঘোষণা করে দিল কংগ্রেস। মঙ্গলবার দু’টি আসনে প্রার্থী বদল করে মোট পাঁচটি ওয়ার্ডের প্রার্থী তালিকা ঘোষণা করল তারা।

৭৩ নম্বর ওয়ার্ডে প্রার্থী দেবপ্রসাদ মুখোপাধ্যায়ের বদলে প্রার্থী করা হয়েছে প্রবীর পালকে। আর ৭০ নম্বর ওয়ার্ডে দিলীপ রায়কে সরিয়ে দেবশুভ্রা মজুমদারকে প্রার্থী করেছে কংগ্রেস। এ ছাড়াও, ৮১ নম্বর ওয়ার্ডে প্রার্থী করা হয়েছে সুপ্রিয় দাস, ৭৮ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন গুঞ্জন মল্লিক ও ৭৯ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন আকিব গুলজার।

কংগ্রেস নেতা সৌম্য আইচ জানিয়েছেন, “কয়েকটি ক্ষেত্রে প্রার্থী বদল হয়েছে। এবং যে ক’টি ওয়ার্ডে প্রার্থী ছিল না সেই সব আসনেই আমরা প্রার্থী দিয়েছি।” উল্লেখ্য, সোমবার রাতে তৃতীয় দফায় প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। যেখানে ৩২ জনের নাম ছিল। যার মধ্যে ২৭ জনের নাম নতুন, পাঁচটি ওয়ার্ডে পূর্বঘোষিত প্রার্থী বদল করা হয়েছে।

তবে সংগঠনের ভগ্নদশার মধ্যেও প্রার্থী নিয়ে বিক্ষোভ দলের অনেককেই অবাক করে। টাকার বিনিময়ে টিকিট দেওয়ার অভিযোগ তুলে সরব হন কিছু ওয়ার্ডের কংগ্রেস নেতা-কর্মীদের একাংশ। কলকাতার ৪৪ নম্বর ওয়ার্ডে জাহিদ আনোয়ারকে প্রার্থী করার প্রতিবাদে এ দিন বিধান ভবনে বিক্ষোভ দেখান ইমরান খান ও আনোয়ার আলি খানের সমর্থকেরা।

আনোয়ারদের বক্তব্য, যুব কংগ্রেসের তরফে ইমরানকে গত বার ৪৪ নম্বর ওয়ার্ডে প্রার্থী করা হয়েছিল এবং তিনি দ্বিতীয় হয়েছিলেন। বিক্ষোভ এতটাই চরম আকার নিয়েছিল যে বিক্ষোভকারীদের সামলাতে পুলিশকে লাঠি-সোঁটা হাতে নামতে হয়। এ সবের মাঝেই মঙ্গলবার কলকাতার পুরভোটে সব ওয়ার্ডে প্রার্থীর নাম ঘোষণা করে হাঁপ ছেড়ে বেঁচেছে বিধান ভবন।

আরও পড়তে পারেন

শুক্রবার থেকে বদলাবে আবহাওয়া, অসময়ের বৃষ্টিতে পশ্চিমবঙ্গে ভয়াবহ ক্ষতির মুখে পড়তে পারেন কৃষকরা

খামখেয়ালি আবহাওয়া! ডিসেম্বরের শুরুতে অতি ভারী বৃষ্টি গুজরাতে, ভারী বৃষ্টির আশংকা মুম্বইয়ে

সুখবর! মহারাষ্ট্রে কোভিড সংক্রমণ পাঁচশোর দোরগোড়ায়, গত বছরের ১৬ এপ্রিলের পর সর্বনিম্ন

ওমিক্রনে সংক্রমিতদের জ্বর নেই, হাসপাতালেও যেতে হচ্ছে না: ভারতীয় সংবাদমাধ্যমকে বললেন সেই চিকিৎসক

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন