তৃণমূলে যোগ দিচ্ছেন বিরোধী দলের আরও এক বিধায়ক

0

কলকাতা: অপূর্ব সরকার, শাওনী সিংহরায়, শঙ্কর সিং, অরিন্দম ভট্টাচার্যের তালিকায় নতুন আরও এক সংযোজন গৌতম দাস। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের হাত প্রতীকে জেতা এই বিধায়ক এ বার যোগ দিতে চলেছেন তৃণমূল কংগ্রেসে। তাঁকে ধরলে মাত্র এক মাসের মধ্যে তিন জন কংগ্রেস বিধায়ক তৃণমূলে যোগ দিতে চলেছেন।

তাঁর দল বদলের আলোচনা না কি শুরু হয়েছিল বেশ কয়েকদিন আগেই। কিন্তু তাঁর বিধানসভা ক্ষেত্র গঙ্গারামপুরের বেশ কয়েক জন স্থানীয় নেতৃত্বের আপত্তির কারণে তাঁকে দলে নিতে পারছিল না তৃণমূল। সম্প্রতি জানা গিয়েছে, সেই সমস্যার সমাধান করে ফেলেছেন দলের উচ্চ নেতৃত্ব। স্বাভাবিক ভাবেই গৌতমবাবুর তৃণমূলে যোগ দেওয়া এ বার শুধু সময়ের অপেক্ষা মাত্র।

দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর বিধানসভা কেন্দ্রটিতে ২০১১ সালের ভোটেও জিতেছিলেন তৃণমূল প্রার্থী সত্যেন্দ্রনাথ রায়। কিন্তু এই একই মুখকে প্রার্থী করে ২০১৬ সালে ওই আসন ধরে রাখতে পারেনি তৃণমূল। প্রায় ১০ হাজারেরও বেশি ভোটে জিতে যান কংগ্রেস প্রার্থী গৌতম দাস। কিন্তু এখন তিনি আর কংগ্রেসে থাকতে চাইছেন না। ঠিক কী কারণে?

আরও পড়ুন: অধীরের গড় ফাঁকা করে তৃণমূলে যোগ দিলেন শাওনী সিংহরায়

গৌতমবাবুর ঘনিষ্ঠ মহলের কথায়, এলাকার উন্নয়নকে আরও বেশি এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সদর্থক কার্যপদ্ধতিতে আকৃষ্ট হয়েছেন। আবার উল্টো দিকে তিনি বর্তমান প্রদেশ কংগ্রেস নেতৃত্বের প্রতি বীতশ্রদ্ধ হয়ে পড়েছেন। তিনি যে নিজের বর্তমান দলেরে নেতাদের কাছ থেকে পর্যাপ্ত সহযোগিতা পাচ্ছেন না, সে কথা মনে করে তাঁর ঘনিষ্ট মহল। সব মিলিয়ে অযথা সময় নষ্ট না করে গৌতমবাবু তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে।

Shyamsundar

গত শুক্রবার রাজ্যসভার সাংসদ নির্বাচনে অংশ নিয়ে তিনি এ ব্যাপারে তৃণমূল নেতৃত্বের সঙ্গে কথা বলেছেন।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন