বামফ্রন্টের সঙ্গে জোটের দরজা খুলে রাখল কংগ্রেস!

"এ ব্যাপারে কথা হয়েছে। তবে আরও আলোচনার দরকার আছে। আলোচনার করে উপযুক্ত সময়ে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে"

0
Congress
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: গত শুক্রবার দিল্লি যাওয়ার আগে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র বলেছিলেন, রাজনীতিতে সবই সম্ভব। আগামী লোকসভা ভোটে জল্পনায় থাকা জোটের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করাতেই এহেন উত্তর। তবে শনিবার দলের সর্বভারতীয় সভাপতির নির্দেশে স্পষ্ট হয়ে গিয়েছে, তৃণমূলের সঙ্গে জোট হচ্ছে না। কিন্তু বামফ্রন্ট?

রাহুল প্রদেশ নেতৃত্বকে নির্দেশ দিয়েছেন, একেবারে বুথস্তর থেকে দলীয় সংগঠনকে ভোটের জন্য তৈরি করতে। তিনি এ কথাও জানিয়ে দিয়েছেন, চলতি ফেব্রুয়ারি মাসের মধ্যেই পশ্চিমবঙ্গে প্রার্থী তালিকা চূড়ান্ত হবে। সে দিকে তাকিয়ে যাবতীয় উদ্যোগ নিতে।

একই সঙ্গে তিনি প্রদেশ নেতৃত্বকে বলেছেন, প্রচারে আক্রমণাত্মক পদ্ধতি বজায় রাখতে। এই আক্রমণের নিশানায় যেমন কেন্দ্রের শাসক দল বিজেপি থাকবে, তেমনই রাহুল মুখে না বললেও স্পষ্ট সেই নিশানা থেকে রাজ্যের শাসক দল তৃণমূলও বাদ পড়বে না।

অন্য দিকে কংগ্রেস যখন দেশের বিভিন্ন রাজ্যে আঞ্চলিক দলগুলির সঙ্গে সমঝোতা করতে উদ্যত, সেখানে বাংলায় কি তা হলে একাই চলবে?

আরও পড়ুন: তৃণমূলের সঙ্গে জোট হচ্ছে না! ফেব্রুয়ারির মধ্যেই বাংলায় লোকসভার প্রার্থী ঘোষণা করবে কংগ্রেস

এমন প্রশ্নের উত্তরে খোলসা করে কিছু না বললেও এ দিনই সোমেনবাবু বলেন, “এ ব্যাপারে কথা হয়েছে। তবে আরও আলোচনার দরকার আছে। আলোচনার করে উপযুক্ত সময়ে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে”।

তবে এ দিন দেশের সমস্ত রাজ্যের প্রদেশ কংগ্রেস নেতৃত্বের সঙ্গে রাহুল গান্ধীর বৈঠকে যে এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত গৃহীত হয়নি, সে কথাও জানান সোমেনবাবু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here