তুফানগঞ্জ: মাসচারেকের বাছুরের বাঁট থেকে বের হচ্ছে দুধ! এমনই ‘আজব’ ঘটনা ঘটেছে কোচবিহার জেলার তুফানগঞ্জ-১ ব্লকের ধলপল-২ গ্রাম পঞ্চায়েতের ছাটরামপুর এলাকার ছাটগেন্দিগুড়িতে। ঘটনার কথা জানাজানি হতেই সেই বাছুরটিকে দেখতে ভিড় জমাচ্ছে স্থানীয় মানুষ।

দুধ দিচ্ছে চার মাসের বাছুর!

ঘটনায় প্রকাশ, গত কয়েকদিন ধরেই ওই গ্রামের বাসিন্দা বরকত আলি মণ্ডলের একটি বাছুর দুধ দিতে শুরু করেছে। মাস চারেক আগে বাছুরটি জন্ম নিয়েছিল। তার পর অবশ্য সবই ঠিকঠাক ছিল। এ দিকে কয়েকদিন আগে থেকেই হঠাৎ করে ওই বাছুরের শরীরে কিছু অস্বাভাবিক পরিবর্তন দেখা যায়। বাছুরটির বাঁট থেকে দুধ বের হচ্ছে।

এই ধরনের ঘটনায় বেজায় চিন্তায় পড়েছেন বরকত। সংবাদ মাধ্যমের কাছে তিনি বলেন, “হঠাৎ করে দেখি দুধ বের হচ্ছে। চার মাসের বাছুরের ক্ষেত্রে এমনটা হওয়ার কথা নয়। তার পর একটা ডাক্তার ডেকেছিলাম। তিনি দেখে ভালো কোনো পশু চিকিৎসক দেখানোর পরামর্শ দিয়েছেন। বলছেন বাছুরের কোনো রোগ হয়েছে। সেই কারণে এই ধরনের ঘটনা ঘটছে।”

কী বলছেন চিকিৎসকেরা?

যদিও এই ঘটনার মধ্যে মজার কিছুই নেই বলে জানিয়েছেন পশু চিকিৎসকরা। তাঁরা জানিয়েছেন, চার মাসের কোনো বাছুর দুধ দিতে পারে না। ওই বাছুরের চিকিৎসা প্রয়োজন। তার সম্ভবত কোনো রোগ হয়েছে।

তুফানগঞ্জ ব্লক প্রাণী স্বাস্থ্য আধিকারিক ডা. তারকনাথ কর্মকার বলেন, “এমন ঘটনা সচরাচর দেখা যায় না। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। প্রয়োজনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাব। ওই গোরুর দুধ সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে”।

আরও পড়তে পারেন:

মহারাষ্ট্রের স্পিকার নির্বাচিত হলেন বিজেপির রাহুল নরবেকর, জানুন তাঁর সম্পর্কে ৭টি তথ্য

বিরোধীদের উপর কেন্দ্রীয় এজেন্সির ব্যবহার কল্পনার বাইরে, মোদীকে তোপ রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন