রামনগরে শুভেন্দু অধিকারীর পাল্টা সভা শেষমেশ বাতিল!

0

খবর অনলাইন ডেস্ক: সমবায় সপ্তাহ উদ্‌যাপনে বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুরের রামনগরে সভা করলেন রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। তবে এর পাল্টা একটি সভার ডাক দেওয়া হলেও শেষমেশ সেই সভা বাতিল করা হল।

ঘটনায় প্রকাশ, রামনগরের বিধায়ক অখিল গিরি ওই পাল্টা সভার ডাক দেন। সেই মতোই প্রস্তুতিও চলে। কিন্তু শুভেন্দুর সভার পরেই জানা যায়, ওই সভাটি বাতিল করা হয়েছে। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, কী এমন ঘটল, যাতে উদ্যোক্তারা ওই পাল্টা সভা বাতিল করে দিলেন?

Shyamsundar

আবার এমন প্রশ্নও উঠছে, তা হলে কি রাজ্য নেতৃত্বের পরামর্শেই পাল্টা সভা বাতিল হয়েছে? এ ব্যাপারে অবশ্য অখিল গিরি সংবাদ মাধ্যমের কাছে জানান, তিনি উপস্থিত থাকতে পারবেন না বলে সভাটি বাতিল করা হয়েছে।

যদিও বিষয়টিকে এতটা সহজ হিসেবে ধরে নিচ্ছে না তৃণমূলের একাংশ। এমনতিই গত কয়েক দিন ধরে শুভেন্দুর সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন তৃণমূলের উচ্চনেতৃত্ব। তাঁর সঙ্গে কথা বলেছেন দলের দুই প্রবীণ সাংসদ সৌগত রায় এবং সুদীপ বন্দ্যোপাধ্যায়। সেই আলোচনার সারমর্ম দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে তুলে ধরার পর পরবর্তীতেও এই আলোচনা চালিয়ে যাওয়ার ব্যাপারে সবুজ সংকেত মিলেছে। এ দিন সৌগত জানিয়েছেন, আগামী সপ্তাহে তিনি আবার শুভেন্দুর সঙ্গে আলোচনায় বসবেন।

উল্লেখযোগ্য ভাবে এ দিন শুভেন্দুর সভায় যোগ দিতে দেখা যায় রামনগরের তৃণমূল ব্লক সভাপতি নিতাই সারকে। তিনি বলেন, কোনো বিধায়ক অথবা সাংসদ নয়, তিনি ব্লক সভাপতি হিসেবেই এই সভায় অংশ নিয়েছেন।

অন্যদিকে শুভেন্দু এ দিন বলেন, “আমি একটা দলের সক্রিয় কর্মী এবং মন্ত্রিসভার সদস্য। মমতা বন্দ্যোপাধ্যায় আমাকে মন্ত্রীপদে রেখেছেন, তিনিও তাড়াননি, আমিও ছেড়ে দিইনি। সংবাদ মাধ্যম টিআরপি বাড়ানোর জন্য যা খুশি করুক। তাতে আমার বা আমার দলের কিছু যায়-আসে না। নীতি, আদর্শ বিসর্জন দিয়ে রাজনীতি করি না”।

ফলে সব মিলিয়ে শুভেন্দুকে নিয়ে গত কয়েক সপ্তাহ ধরে যে নিরবচ্ছিন্ন জল্পনা চলছে, বিধানসভা ভোটের কথা মাথায় রেখে তাতে দ্রুত যবনিকা টানতে তৎপর হয়েছেন তৃণমূল নেতৃত্ব। সম্ভবত, সে দিকে তাকিয়েই রামনগরে শুভেন্দুর পাল্টা সভা বাতিল করা হতে পারে বলে ওয়াকিবহাল মহলের মত।

আরও পড়তে পারেন: ‘মুখ্যমন্ত্রী তাড়াননি, আমিও দল ছাড়িনি’, রামনগরের সভা থেকে শুভেন্দু অধিকারী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন