কলকাতা: মেট্রোর পর এ বার লোকাল ট্রেনে। ফের নীতি পুলিশগিরির শিকার হলেন এক মহিলা এবং তাঁর বন্ধু। পোশাক নিয়ে করা হল টিটকিরি। গোটা ঘটনার কথা নিজের ফেসবুকে জানিয়েছেন ওই তরুণী। পোস্ট করেছেন ভিডিও। এক শ্রেণির মানুষ যে কতটা অসহিষ্ণু হয়ে পড়ছেন সেটাই ফের প্রমাণিত হল।

ঘটনাটি ঘটেছে গত শনিবার। ব্যারাকপুর ফেরার জন্য কৃষ্ণনগর লোকালে নিজের পুরুষ বন্ধুকে নিয়ে উঠেছিলেন ২৪ বছরের ওই তরুণী। ওই তরুণী বলেছেন, ট্রেনে ওঠার পরে মধ্যবয়স্ক এক যাত্রীকে তিনি বলেন একটু সরে বসতে, যাতে বন্ধুকে নিয়ে বসতে পারেন তিনি।

কিন্তু মধ্যবয়স্ক সেই ব্যক্তি তাঁর আর্জি শোনেননি। বরং সটান বলে দেন তিনি সরতে পারবেন না, তা হলে ফ্যানের হাওয়া পাবেন না। ওই তরুণীর অভিযোগ, এর পরে এক ব্যক্তি তাঁকে বলেন, “এটা মহিলা কামরা নয়, মহিলা কামরায় যান।”

এর পরে তাঁর পোশাক নিয়েও ওই তরুণীকে হেনস্থা করেন ওইখানে বসে থাকা যাত্রীরা। তরুণীর দাবি, তিনি জিনস এবং টপের মতো সাধারণ পোশাক পরে থাকলেও, তাঁকে টিটকিরি শুনতে হয়েছে। যে ভিডিও ওই তরুণী পোস্ট করেছেন, সেখানে খুব পরিষ্কার করেই একজনকে হুমকির সুরে বলতে শোনা যাচ্ছে, “তুমি একজন মহিলা, চলে যাও।”

এই ঘটনার কথা ফেসবুকে জানিয়ে রেল পুলিশের কাছে অভিযোগও জানিয়েছেন ওই তরুণী। এই প্রসঙ্গে রেল পুলিশের এক আধিকারিক বলেন, “আমরা অজ্ঞাতপরিচয় কয়েকজন ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে। তাদের খুঁজে বের করা হবে।”

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন