Mamata Banerjee

কলকাতা: আগামী বছর ১৯ জানুয়ারি মুখ্যমন্ত্রীর আহ্বানে ব্রিগেড সমাবেশে তারা যোগ দেবে না বলে সাফ জানিয়ে দিল দুই বাম শরিক সিপিআই এবং ফরওয়ার্ড ব্লক। রাজ্যে তৃণমূলই বামেদের প্রধান শত্রু, তাই শাসক দলের কোনো কর্মসূচিতে তারা অংশ নেবে না বলে জানিয়ে দিয়েছে তারা।

উল্লেখ্য, ব্রিগেড সমাবেশে উপস্থিত থাকার জন্য সিপিআই রাজ্য নেতৃত্বকে আমন্ত্রণ জানিয়েছিল তৃণমূল। কিন্তু সেই আমন্ত্রণ ফিরিয়ে দিয়ে তাদের অভিযোগ, “বিগত পঞ্চায়েত ভোটে সিপিআই-সহ অন্য বাম কর্মীর উপর হামলা করেছিল শাসকদল। তা ছাড়া রাজ্যে বামেদের প্রধান প্রতিপক্ষ তৃণমূল। তাই এই দলের কোনো কর্মসূচিতে অংশ নেবে না সিপিআই।” সিপিআইয়ের রাজ্য সম্পাদক স্বপন বন্দ্যোপাধ্যায় বলেন, এই সমাবেশে উপস্থিত থাকার জন্য তৃণমূলের তরফ থেকে সিপিআইকে আহ্বান করা হয়েছিল। সিদ্ধান্ত নেওয়ার জন্য রাজ্য নেতৃত্ব সিপিআইয়ের কেন্দ্রীয় নেতৃত্বের কাছে চিঠি পাঠায়। এই ব্যাপারে রাজ্যের ওপরে সিদ্ধান্ত নেওয়ার ভার দেয় কেন্দ্রীয় নেতৃত্ব। তার পরই এই সমাবেশে উপস্থিত না থাকার সিদ্ধান্ত নেয় সিপিআই।

আরও পড়ুন দক্ষিণবঙ্গে বেড়ে গেল পারদ, কী বলছে পূর্বাভাস?

অন্য দিকে ২৬ ডিসেম্বর সিপিআইয়ের ৯৪তম প্রতিষ্ঠা দিবসে কলকাতায় আসছেন কানহাইয়া কুমার। রানি রাসমণি রোডে আয়োজিত সমাবেশের বক্তব্য রাখার কথা তাঁর। সিপিআইয়ের মতোই ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়ও জানিয়েছেন, তৃণমূলের ব্রিগেডে যাবে না দল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here