campaign in bankura
সিপিএম প্রার্থীর মিছিল, ঘোড়ায় চড়ে তৃণমূল প্রার্থী। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা, বাঁকুড়া: এক সময়ের লাল দুর্গ বলে পরিচিত বিষ্ণুপুরে প্রচারে ঝড় তুললেন লোকসভা নির্বাচনে বিষ্ণুপুর (তফ) কেন্দ্রের সিপিএম প্রার্থী সুনীল খাঁ। আর প্রচারে অভিনবত্ব দেখিয়ে ভোটদাতাদের নজর কাড়লেন তৃণমূল প্রার্থী শ্যামল সাঁতরা।

দুর্গাপুর লোকসভা কেন্দ্রের চার বারের প্রাক্তন সাংসদ সুনীল খাঁ বুধবার সকাল সকাল বেরিয়ে পড়েন প্রচারে। এ দিন বিষ্ণুপুরের রাধানগর গ্রাম পঞ্চায়েত এলাকায় দলীয় কর্মীদের নিয়ে প্রচার সারেন তিনি। মিছিল করে গোটা গ্রাম ঘোরেন। কেন্দ্রের শাসক বিজেপি ও রাজ্যের শাসক তৃণমূলের বিরুদ্ধে স্লোগান ছিল মিছিলকারীদের মুখে। সঙ্গে ছিল বাজনাও। প্রচারে ভালো সাড়া পেয়ে দৃশ্যত খুশি সুনীলবাবু।

আরও পড়ুন রাজ্যের আরও ৪টি আসনে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস

একাধারে রাজ্য ও কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেন সুনীলবাবু। তিনি বলেন, “বর্তমান রাজ্য সরকারের ভয়ানক রূপ এই কয়েক বছরে সবার সামনে এসেছে। বেকার যুব সমাজ জেনে গেছে রাজ্যে এই সরকার ক্ষমতায় থাকলে তাদের চাকরি হবে না। ভালো রেজাল্ট করার পরও কম মেধার ছেলে-মেয়ে সাত লাখ, আট লাখ, দশ লাখ টাকার বিনিময়ে চাকরি পেয়ে যায়। আর ও দিকে এসএসসি পরীক্ষায় পাশ করে প্যানেল হওয়ার পরেও কারও চাকরি হয় না। অনশনে বসতে হয়।” কেন্দ্রের বিজেপি নেতৃত্বাধীন সরকারের সমালোচনা করে তিনি বলেন, “এরা পাঁচ বছরে ধর্ম নিয়ে রাজনীতি ছাড়া সাধারণ মানুষের জন্য কিছুই করেনি।” তাই মানুষ এ বারের লোকসভা নির্বাচনে বাম প্রার্থীদের ভোট দেবেন বলে তিনি দাবি করেন।

ও দিকে প্রচারগত কৌশলের দিক থেকে বিরোধীদের চেয়ে অনেকটাই এগিয়ে গেলেন বাঁকুড়ার বিষ্ণপুর কেন্দ্রের প্রার্থী অধ্যাপক শ্যামল সাঁতরা। বুধবার দুপুরে সাদা পাজামা, হলুদ পাঞ্জাবি ও গলায় ঘাস ফুল আঁকা দলীয় উত্তরীয় পরে ঘোড়ায় চড়ে পাত্রসায়রের কুশদ্বীপ এলাকায় প্রচার চালান। প্রার্থীর অভিনব প্রচারভাবনায় উৎসাহীত দলীয় কর্মী-সমর্থকরা।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন