নজরে কোভিড পরিস্থিতি, ভোটের প্রচারে বড়ো জমায়েত নিয়ে বামফ্রন্টের নজিরবিহীন সিদ্ধান্ত

0

খবর অনলাইন ডেস্ক: ক্রমবর্ধমান করোনা সংক্রমণের কথা মাথায় রেখে শেষ তিন দফার ভোটের প্রচার নিয়ে নজিরবিহীন সিদ্ধান্ত নিল সিপিএম নেতৃত্বাধীন বামফ্রন্ট। বুধবার আলিমুদ্দিন ষ্ট্রিটে সাংবাদিক বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন সিপিএমের পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম।

বর্তমান পরিস্থিতির জন্য কেন্দ্র ও রাজ্যকে তোপ দেগে সেলিম এ দিন জানান, “বামফ্রন্ট সিদ্ধান্ত নিয়েছে, আপাতত বড়োসড়ো জমায়েত বা রোড শো করা হবে না। অল্প সংখ্যক কর্মী-সমর্থককে নিয়ে ছোটো ছোটো সভা করা হবে। প্রার্থী-সহ হাতে গোনা কয়েক জন যাবেন বাড়ি বাড়ি প্রচারে”।

Loading videos...

পাশাপাশি নেটমাধ্যম ব্যবহার করেও প্রচারে আরও জোর দেবে বামফ্রন্ট। যেখানে শারীরিক দূরত্ব বজায় রাখার কোনো সমস্যা থাকছে না। সেলিম বলেন, “যেখানে যেখানে ভোট হয়ে গিয়েছে অথবা হবে সেই সমস্ত জায়গায় আমরা গত এক বছর ধরে আমরা পরিষেবা দিয়ে আসছি। এখন একই ভাবে আমরা তা চালিয়ে যাব। আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানো, বাস্তব পরিস্থিতি মেনে সবাইকে সচেতন করা এবং অসহায় মানুষের কাছে যাওয়া, মানুষের হক নিয়ে লড়াই করা। রেশন ও খাদ্য পৌঁছে দেওয়ার মতো কাজ করব”।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করা নিয়ে কেন্দ্র-রাজ্য সরকারকে নিশানায় রেখে সেলিম বলেন, “প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর করোনা মোকাবিলায় জোর দেওয়া উচিত। কিন্তু দু’ জনই এখন মেরুকরণের রাজনীতিতে ব্যস্ত। ভোট রাজনীতি করতে মানুষে মানুষে বিভেদ তৈরি করছেন। এমনকি ভ্যাকসিন নিয়েও দুই সরকার উদাসীন”।

আগামী শনিবার রাজ্যের পঞ্চম দফার ভোট। ৭২ ঘণ্টা আগে ভোটপ্রচার বন্ধ হয়েছে বুধবার। বাকি তিন দফার প্রচারে সামাজিক দূরত্ব মেনে, নেটমাধ্যমকে কাজে লাগিয়ে এবং ছোটো ছোটো বৈঠক করেও প্রচারের পরামর্শ দেওয়া হয়েছে বলে জানান বাম নেতৃত্ব।

আরও পড়তে পারেন: ফের লকডাউনের আশঙ্কায় ভীত-সন্ত্রস্ত অভিবাসী শ্রমিকরা, কন্ট্রোল রুমে ফোনের পর ফোন ঝাড়খণ্ডে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.