হারানো জমি পুনরুদ্ধারে শুক্রবার থেকে সিঙ্গুরে বিশেষ কর্মসূচি সিপিএমের

0
প্রতিনিধিত্বমূলক ছবি।

সিঙ্গুর: হারানো জমি ফিরে পেতে সেই সিঙ্গুরকেই হাতিয়ার করল সিপিএম, যে সিঙ্গুরেই পোঁতা হয়েছিল বাম সরকারের পতনের বীজ। সেই কারণে শুক্রবার থেকে সিঙ্গুরে তেরাত্রি যাপনের সিদ্ধান্ত নিয়েছে দল।

লোকসভা ভোটের ফলাফলে দেখা গিয়েছে সিঙ্গুরে বিজেপি লিড পেয়েছে দশ হাজারের বেশি ভোটে। আর হুগলির সাংসদ হয়েই সিঙ্গুরে আবার শিল্প ফিরিয়ে আনার দাবি করেছেন লকেট চট্টোপাধ্যায়, এক সময়ে যে দাবি ছিল সিপিএমের। সিঙ্গুরের ব্যাটন বদলালেও, সেটা তৃণমূল থেকে বিজেপিতে চলে যাওয়ায় বাম নেতৃত্ব হতাশ তো বটেই। সেই ব্যাটনকে নিজেদের দিকে টেনে আনতে তৎপর হয়েছে সিপিএম। নেওয়া হয়েছে বিশেষ কর্মসূচি। দলের তরুণ এবং যুবকদের দিয়েই সেই কাজে নামল তারা।

আরও পড়ুন সিঙ্গুরের পর এ বার যোগীরাজ্য, মিড ডে মিলে নুন-রুটি দেওয়ার অভিযোগ

শুক্রবার থেকে রবিবার সিঙ্গুরে তেরাত্রি কাটাবেন যুব সিপিএম কর্মীরা। কেন শিল্প ও কাজের দাবি তাঁরা তুলছেন, সেই প্রসঙ্গেই স্থানীয়দের সঙ্গে মত বিনিময় করবেন তাঁরা। থাকবেন চাষিদের ঘরে গিয়ে। এই প্রসঙ্গেই ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র বলেন, ‘‘সারা রাজ্যে চাকরির প্রতীকী আবেদনপত্রে মানুষের সই সংগ্রহ করছি। সিঙ্গুরের যুবক-যুবতী ও কৃষকদের কাছে তা নিয়ে যাব।’’ এর পাশাপাশি ১২ ও ১৩ সেপ্টেম্বর সিঙ্গুর থেকে নবান্ন অভিযানের ডাকও দিয়েছে ডিওয়াইএফআই। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here