জয়নগরের প্রাচীন শিবলিঙ্গে ফাটল, এলাকায় চাঞ্চল্য

0

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর : শনিবার দুপুরে জয়নগর থানার দক্ষিণ বারাসত আদ্যমহেশতলায় আদ্যমহেশ মন্দিরের শিবলিঙ্গে ফাটল দেখতে পান কয়েকজন। আর সে খবর জানাজানি হতেই বহু মানুষ ভিড় জমান কী হয়েছে, তা জানার জন্য। এর পরই ঘটনাস্থলে আসে পুলিশ।

উল্লেখ্য, ইতিহাসের প্রাচীন জনপদ ছিল এই দক্ষিণ বারাসত। আর এই আদ্যমহেশ হল বহু প্রাচীন একটি শিবমন্দির। এর বিশেষত্ব হল এই মন্দিরের শিবলিঙ্গটি মন্দির গহ্বরে থাকে। বর্ষাকালে যা পুরোপুরি জলের তলায় চলে যায়। প্রাচীন এই মন্দিরে সবসময় বহু ভক্ত সমাগম থাকে। স্থানীয় মানুষ জানালেন, প্রাচীন এই শিবলিঙ্গে এ দিন দেখা যায় বেশ খানিকটা ফাটল, পাশে পাথরের টুকরোও পড়ে থাকতে দেখা যায়। তবে কী ভাবে এই ঘটনা ঘটলো তা স্পষ্ট নয় এলাকার মানুষের কাছে।

স্থানীয় আদ্যমহেশতলা পল্লি সেবা সমিতি এই মন্দিরটি দেখাশোনা করে। তারা এ ব্যাপারে বলে, তিন -চার মাস জলের তলায় থাকার কারণে প্রাকৃতিক কারণে এই ফাটল আসতে পারে অথবা কোনো অপ্রকৃতিস্থ কোনো মানুষও এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে। তবে আগামী দিনে এই মন্দিরে সিসি ক্যামেরা ও নিরাপত্তার দিকে জোর দেওয়া হচ্ছে। আগামী দিনে যাতে এই জাতীয় কোন ঘটনা না ঘটে, সে দিকে নজর রাখা হবে। ঘটনার খবর পেয়ে জয়নগর থানার পুলিশ ঘটনাস্থল থেকে ঘুরে গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.